তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আসিফের বিচার শুরু

asif

সংগীতশিল্পী শফিক তুহিনের তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় শিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বিচারক আস-সামছ জগলুল হোসেন আসিফের বিরুদ্ধে অব্যাহতির আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠন করেন।  এর মধ্যে দিয়ে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হল। 

আদালত সূত্রে জানা যায়, মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ২৩ জুন দিন ধার্য করা হয়েছে। এ সময় নিজেকে নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন সংগীতশিল্পী আসিফ।

এর আগে গেল বছরের ৮ নভেম্বর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-সামছ জগলুল হোসেনের আদালতে অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালত আদেশের জন্য ৯ নভেম্বর দিন ধার্য করা হয়। ওই দিন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম শিল্পী আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আবেদন জানান। অপরদিকে, আসিফের আইনজীবী জজ আহমেদ মামলা থেকে অব্যাহতি চেয়ে শুনানি করেন।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-সামছ জগলুল হোসেন উভয়পক্ষের শুনানি শেষে অধিকতর অভিযোগ গঠন শুনানির জন্য বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দিন ধার্য করেন।

২০১৮ সালের ৪ জুন মাসে গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন তেজগাঁও থানায় আসিফের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোরের সার্চ লাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই তার এবং বিভিন্ন গীতিকার ও সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন আসিফ। ২ জুন এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দেন শফিক তুহিন। এর প্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে বাদীকে নিয়ে আপত্তিকর মন্তব্যসহ হুমকি প্রদান করেন বলে অভিযোগ ওঠে।

আমারসংবাদ/এডি