জেলা প্রশাসক সম্মেলন শুরু আগামী মঙ্গলবার

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ০১:৫৫ পিএম

সরকারের মাঠ পর্যায়ের সিদ্ধান্ত বাস্তবায়নে আগামী মঙ্গলবার (২৪ জানুয়ারি) জেলা প্রশাসকদের (ডিসি) সম্মেলন শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ জানুয়ারি সকাল ১০ টায় প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন রোববার (২২ জানুয়ারি) সচিবালয় সম্মেলন কেন্দ্রে এ কথা জানান। 

বিভাগীয় কমিশনার ও জেলাপ্রশাসকগণ কর্তৃক সরকারের নীতি নির্ধারণী বিষয়, উন্নয়ন কর্মসূচি ও অন্যান্য প্রাধিকার সম্পর্কে নির্দেশনা গ্রহণ এবং বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ কর্তৃক প্রেরিত মাঠ পর্যায়ে জনস্বার্থ সম্পৃক্ত প্রস্তাব বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এবারের সম্মেলন তিনদিনব্যাপী হচ্ছে। গত সম্মেলনও তিনদিনব্যাপী ছিল। এবারে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং সদয় নির্দেশনা গ্রহণের পাশাপাশি স্পীকার ও প্রধান বিচারপতি-এর সাথে জেলা প্রশাসকগণের সৌজন্য সাক্ষাৎ, সদয় নির্দেশনা গ্রহণ ও মতবিনিময় করবেন।

এছাড়া সশস্ত্র বাহিনী বিভাগ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সামরিক-বেসামরিক সমন্বয় বিষয়ক অধিবেশন সংযুক্ত করা হয়েছে। 

তিনি আরও বলেন, এবার মোট প্রস্তাব-সংখ্যা এসেছে ২৪৫ টি। বেশি সংখ্যক প্রস্তাব: স্বাস্থ্য সেবা বিভাগ-২৩টি, ভূমি মন্ত্রণালয়-১৫টি; পানি সম্পদ মন্ত্রণালয়-১৩টি; সুরক্ষা সেবা বিভাগ-১১টি; গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়-১০, এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ-১০টি।

টিএইচ