পহেলা বৈশাখে রাজধানীর যেসব রাস্তা বন্ধ

আমার সংবাদ ডেস্ক: প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৪, ১১:১৩ পিএম

রমনা বটমূল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভোর ৫টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পহেলা বৈশাখ উপলক্ষে রবিবার (১৪ এপ্রিল) বেশকিছু সড়ক বন্ধ থাকছে।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক রমনা বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে যেসব রাস্তা বন্ধ ও ‘রোড ডাইভারশন’ দেওয়া হবে, সেই তথ্যও জানানো হয়েছে।

সম্ভাব্য ডাইভারশন পয়েন্টগুলো হলো:

১. বাংলামোটর ক্রসিং

২. মিন্টো রোড ক্রসিং

৩. অফিসার্স ক্লাব ক্রসিং

৪. কাকরাইল চার্চ ক্রসিং

৫. কদমফোয়ারা ক্রসিং

৬. ইউবিএল ক্রসিং

৭. দোয়েল চত্বর ক্রসিং

৮. ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ক্রসিং

৯. জগন্নাথ হল ক্রসিং

১০. ভাস্কর্য ক্রসিং

১১. নীলক্ষেত ক্রসিং

১২. কাঁটাবন ক্রসিং

এ অবস্থায় নগরবাসীকে উল্লিখিত এলাকা ও রাস্তা পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহার করার অনুরোধ করেছে ডিএমপি।

চলাচলের বিকল্প রাস্তা হিসেবে মিরপুর-ফার্মগেট হয়ে শাহবাগ অভিমুখী যাত্রীবাহী যানবাহন বাংলামোটর-মগবাজার হয়ে গন্তব্যে পৌঁছাতে বলা হয়েছে।

এছাড়া বঙ্গবাজার-হাইকোর্ট থেকে মৎস্য ভবন অভিমুখী যাত্রীবাহী যানবাহন কদম ফোয়ারা-ইউবিএল ক্রসিং হয়ে, জিরো পয়েন্ট-কদম ফোয়ারা থেকে মৎস্য ভবন অভিমুখী যাত্রীবাহী যানবাহন ইউবিএল-নাইটিংগেল ক্রসিং হয়ে এবং শান্তিনগর-রাজমণি থেকে গুলিস্তান ও সদরঘাট অভিমুখী যাত্রীবাহী যানবাহনকে নাইটিংগেল-ইউবিএল ক্রসিং হয়ে গন্তব্যে পৌঁছাতে বলা হয়েছে।

এর বাইরে পার্কিংয়ের জন্য নৌবাহিনী তথ্যকেন্দ্র থেকে হলি ফ্যামিলি পর্যন্ত, জিরো পয়েন্ট থেকে ইউবিএল এবং আব্দুল গনি রোড, মৎস্য ভবন থেকে শিল্পকলা একাডেমির গলি, সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব, কাঁটাবন থেকে নীলক্ষেত ও পলাশী, দোয়েল চত্বর থেকে শহিদুল্লাহ হল পর্যন্ত পার্কিং করতে বলা হয়েছে।

বিআরইউ