প্রতিশ্রুতিতেই দুই যুগ পার

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি  প্রকাশিত: মে ১৬, ২০২২, ০৪:৪০ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের মলাইশ হতে শাহজাদাপুর পর্যন্ত ৩ কি.মি. রাস্তাটি পাকা না হওয়ার কারণে বেহাল দশায় পরিণত হয়ে ভোগান্তিতে রয়েছেন কয়েকটি ইউনিয়নবাসী। শাহজাদাপুর ইউনিয়নবাসী মলাইশ-শাহজাদাপুর রাস্তাটি এলাকার উপজেলা ও জেলা সদরে আসা যাওয়ার জন্য এক মাত্র ভরসা। এই ইউনিয়নে রয়েছে উচ্চ বিদ্যালয়, হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিক ও প্রাইমারী স্কুল। প্রতিদিন শত শত শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সিএনজি ও অটু রিক্সা দিয়ে এই রাস্তায় চলাচল করে। কৃষকরাও ফসল ঘরে আনতে হয় রাস্তাটি দিয়ে।

এলাকাবাসী জানায়, বাংলাদেশ স্বাধীনতার পূর্বে নির্মিত এই মাটির রাস্তাটি কখনো সংস্কার হয়নি। এই রাস্তায় রয়েছে রড বড় অনেক গর্ত যার ফলে সিএনজি অটোরিকশা কয়েকবার আসা যাওয়ার পর নষ্ট হয়ে যায়। সামান্য বৃষ্টিতেই কাঁদা মাটিতে একাকার হয়ে যায় তখন গাড়ি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। রাস্তাটি দিয়ে ইউনিয়নবাসীরা প্রসূতি মা সহ বিভিন্ন রোগীদের জরুরী নিয়ে আসা যাওয়া করতে বিপাকে পরতে হয়। এমনকি রাস্তায় রোগী মারা যাওয়ার ঘটনাও ঘটেছে। শাহজাদাপুর ইউনিয়নে বর্ষাকালে নৌকা ও শুকনো মৌসুমে সিএনজি ও অটুরিক্সা দিয়ে উপজেলা সদরে আসতে হয়।

শাহজাদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসা. আছমা আক্তার বলেন, দুই যুগ ধরে  জনপ্রতিনিধিদের আশ্রাস আর প্রতিশ্রুতি পাওয়া গেলেও উন্নয়নে কোন প্রতিশ্রুতির বাস্তবায়ন নাই। উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট রাস্তাটি পাকা করার দাবি জানাই।

এ ব্যাপারে সরাইল উপজেলা প্রকৌশলী মোছা. নিলুফা ইয়াছমিন বলেন, শাহবাজপুর মলাইশ-শাহজাদাপুর রাস্তাটি পাকা করার জন্য প্রায় ৪ কোটি ৬০ লক্ষ টাকা প্রাক্কলন মূল্য নির্ধারণ করে নির্বাহী প্রকৌশলী ব্রাহ্মণবাড়িয়াকে প্রেরণ করা হয়েছে। 

সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত ২০১০ সালের ৫ মে ব্রাহ্মণবাড়িয়ার জনসভায় সরাইলের শাহজাদাপুর রাস্তাসহ তিনটি রাস্তা পাকা করার প্রতিশ্রুতি দেন। হাওর অঞ্চলের এই রাস্তাগুলি পাকা করণের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য জোর দাবি জানাই।

আমারসংবাদ/কেএস