কালীগঞ্জে সড়কে জলাবদ্ধতায় দুর্ভোগ

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি প্রকাশিত: মে ২২, ২০২২, ০৪:৩৯ পিএম

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের কাকিনা-মহিপুর গঙ্গাচড়া শেখ হাসিনা সেতুর সংযোগ সড়কে সামান্য বৃষ্টির পানি জমে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে ওই সড়কে চলাচলকারী পথচারী ও চালকদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

স্থানীয়দের অভিযোগ, জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট কতৃপক্ষ ও জনপ্রতিনিধিরা কোনো কার্যকর উদ্যোগ গ্রহন করছেন না।

রোববার (২২ মে) সরেজমিনে দেখা যায়, এ সড়ক দিয়ে রংপুর বিভাগীয় শহরে প্রতিদিন লালমনিরহাটের পাঁচটি উপজেলার শতশত ইজিবাইক, রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন যান চলাচল করে। এছাড়া ওই পথ দিয়ে সাধারণ মানুষ হাট-বাজার, কোমলমতি শিক্ষার্থী স্কুল-কলেজ ও জরুরি রোগী হাসপাতালসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরে লালমনিরহাট-রংপুর জেলার কয়েক হাজার মানুষ যাতায়াত করে।

স্থানীয় বাসিন্দা তসলিম উদ্দিন বলেন, সড়কের দুই পাশে ড্রেন না থাকায় জমে থাকা বৃষ্টির পানি যেতে পারে না।

উত্তর বাংলা কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র মিজানুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে এই ময়লা পানি দিয়ে কলেজ যাতায়াত করছি, বই খাতা এবং পোশাক নষ্ট হয়ে যাচ্ছে অথচ দেখার কেউ নেই। 

রংপুর ম্যাডিকেল কলেজ হাসপাতালগামী এ্যাম্বুলেন্স চালক আব্দুল খালেক বলেন, এই জলাবদ্ধতা আর কতদিন। ম্যাডিকেলে রোগী নিয়ে যেতে আমাদের হিমসিম খেতে হচ্ছে। তিনি কতৃপক্ষের কাছে দাবি জানান, যেন জলাবদ্ধতা নিরসনে কাজ করেন।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী আবু তৈয়ব মোহাম্মদ শামসুজ্জামান জানান, স্টিমেট তৈরি করে অনুমোদনের জন্য উর্ধতন কতৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। অনুমোদন পেলে দ্রুত জলাবদ্ধতা নিরসনে কাজ করা হবে।

আমারসংবাদ/কেএস