ফরিদপুর-৪ আসনে যুবলীগের কার্যক্রম হঠাৎ স্থগিত

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৩:৫৭ পিএম

ফরিদপুর-৪ আসনের (ভাঙ্গা-চরভদ্রাসন-সদরপুর) এবং ভাঙ্গা পৌর যুবলীগের কার্যক্রম হঠাৎ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে স্থগিত করা হয়েছে। এ নির্বাচনী এলাকার সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে ফরিদপুর জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু স্বাক্ষরিত এক চিঠিতে যুবলীগের কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর আগে বৃহস্পতিবার সকালে ভাঙ্গা উপজেলা যুবলীগের বর্ধিত সভা থেকে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুবলীগের কেন্দ্রীয় অর্থ সম্পাদক সাহাদাত হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার না করলে তাকে ও তার ‘মদদদাতা’ মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে সংগঠন থেকে বহিষ্কারের দাবি জানানো হয়।

এরপরই ভাঙ্গা উপজেলা যুবলীগের কার্যক্রম স্থগিত করা হয় বলে অভিযোগ উঠেছে। পাশাপাশি ভাঙ্গা পৌরসভা এবং সদরপুর ও চরভদ্রাসন উপজেলা যুবলীগের কার্যক্রমও স্থগিত করে জেলা যুবলীগ।

ফরিদপুর জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, বার বার নির্দেশনা দেওয়ার পরও যুবলীগের কেন্দ্রীয় ও জেলার কর্মসূচিতে অংশগ্রহণ না করায় দলীয় সব কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো।

এদিকে, জেলা আহ্বায়ক এ প্রেস বিজ্ঞপ্তি দিয়ে গঠনতন্ত্র পরিপন্থি কাজ করেছেন দাবি করে উপজেলা যুবলীগের সভাপতি মামুন অর রশিদ জাগো নিউজকে বলেন, জেলা যুবলীগের আহ্বায়ক
বিশেষ কোনো ব্যক্তিকে খুশি করার জন্য এ ধরনের সিদ্ধান্ত দিয়েছেন। জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির মেয়াদ তিন মাস পার হয়ে গেছে। তিন মাস পার হওয়ার পর ওই কমিটির আর কোনো বৈধতা থাকে না।

এ বিষয়ে জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু বলেন, ভাঙ্গা যুবলীগ কেন্দ্রীয় ও দলীয় কোনো কার্যক্রমে অংশ গ্রহণ করে না। জেলা কমিটিকে না জানিয়ে হঠাৎ করে তারা বর্ধিত সভা করেছে। তা ছাড়া ওখানে যুবলীগের মধ্যে দ্বিধা-বিভক্তি রয়েছে। সবকিছু বিবেচনা করেই সাময়িকভাবে ওই তিন উপজেলা যুবলীগের কার্যক্রম স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তা ছাড়া, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী ও কেন্দ্রীয় যুবলীগের অর্থ সম্পাদক সাহাদাতের বহিষ্কার চাওয়ার ক্ষমতা উপজেলা কমিটির নেই।

এ প্রসঙ্গে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, সংশ্লিষ্ট উপজেলা কমিটিগুলো দীর্ঘদিন ধরে অকার্যকর ছিল। এ কারণে কেন্দ্রের নির্দেশে জেলা আহ্বায়ক এমন সিদ্ধান্ত নিয়েছেন। এখানে আমার ব্যাক্তিগত কোনো হস্তক্ষেপ নেই।

কেএস