পদ্মার চরে অজ্ঞাত লাশ উদ্ধার

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ০৭:২৮ পিএম

শরীয়তপুরের জাজিরার পদ্মা নদীর মধ্যবর্তী পালেরচর এলাকার একটি চরে অজ্ঞাত লাশ উদ্ধার হয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) স্থানীয়দের কাছে খবর পেলে রাত দশটার সময় জাজিরার মাঝীর ঘাট নৌ-পুলিশ ফাড়ির দায়িত্বরত পুলিশ পদ্মার চর থেকে লাশটি উদ্ধার করে।

পরে সিআইডি ক্রাইমসিন ফরিদপুর ইউনিট বুধবার (২ নভেম্বর) সকালে এসে ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে লাশটির পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়। এ সময় ফিঙ্গার প্রিন্ট সেন্সরে লাশটির দুই হাতের চার আঙ্গুলের ছাপ নিয়ে এনআইডি সার্ভারের সহযোগিতায় লাশটির বিস্তারিত পরিচয় শনাক্ত করা হয়।

ফিঙ্গার প্রিন্ট সেন্সরের সাহায্যে সিআইডি ফরিদপুর এর পুলিশ উপ-পরিদর্শক মোঃ আমিরুল ইসলাম জানান, আমরা লাশটির পরিচয় শনাক্ত করতে গিয়ে জানতে পারি এটি ৭৩৬২২৫৬০২১ নম্বরের জাতীয় পরিচয় পত্র ধারী ব্যাক্তির লাশ। তিনি কিশোরগঞ্জের কাটিয়াদী থানার মুমুরদিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মুমুরদিয়া গ্রামের তোতা মিয়ার ছেলে মোঃ হানিফ, তার মায়ের নাম নুরজাহান।

এদিকে মা ইলিশ সংরক্ষণ অভিযান চলাকালীন সময়ে ইলিশ স্বীকারে গিয়ে নিখোঁজ পূর্ব নাও ডোবার আলম খারকান্দি গ্রামের জেলে মজিবর ফকিরের স্ত্রী জাহানারা বেগমসহ তার পরিবার শুরু থেকেই লাশটি তাদের বলে দাবি করে আসছিলো। এমনকি ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে লাশটির পরিচয় শনাক্ত হওয়ার পরেও তারা লাশটি নিখোঁজ মজিবর ফকিরের বলে দাবি করে যাচ্ছে।

বিষয়টি নিয়ে মাঝীরঘাট নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ তপন কুমার বিশ্বাস জানান, আমরা খবর পেয়ে লাশটি উদ্ধার করে আনার পর থেকেই একটি পক্ষ লাশটি তাদের বলে দাবি করে যাচ্ছে। আমরা এক্সপার্টদের মাধ্যমে লাশটির পরিচয় শনাক্ত করে সেখানকার স্থানীয় থানা ও চেয়ারম্যানকে অবহিত করেছি। প্রয়োজনীয় কার্যক্রম শেষ করে লাশটি ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

কেএস