সংস্কারের অভাবে রাস্তার বেহাল দশা

নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২, ০৩:৫৬ পিএম

ফতুল্লা ইউনিয়নের বুড়ির দোকান সংলগ্ন সড়কটি সংস্কারের ছোঁয়া না পাওয়ায় বেহাল দশায় পরিনত হয়েছে। প্রায় এক কিলোমিটার এই সড়কটি এক যুগের ও বেশী সময় ধরে কোন প্রকার সংস্কারের কাজ করা হয়নি। ফলে এলাকার মানুষের চলাচলের একমাত্র রাস্তা হওয়া স্বর্থে ও জনসাধারণের ভোগান্তি চরম আকারে ধারন করছে।

এই সড়কটি দিয়ে বুড়ির দোকান, ইসদাইর, কোতালেরবাগ, সস্তাপুরসহ বেশ কয়েকটি এলাকার মানুষ চলাচল করে। এছাড়াও আশেপাশের চলাচলের রাস্তা না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে রিকশা, অটো, ভ্যান ও ছোট বড় কাভার্ডভ্যান চলাচল করতে হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার মধ্যে ইট,সুরকি পিছঢালাই এর কোন অস্তিত্ব নেই। আবার অধিকাংশ স্হানে কাদা মাটি ও পানির কারনে মরন ফাঁদে পরিনত হয়েছে। রাস্তায় চলাচল করা যান চালকদের ভাষ্য অনুসায়ী অধিকাংশ সময়ে এই সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনার কবলে পরতে হয়। যান চলাচল করতে গিয়ে গাড়ি উল্টে যায়। এ সময় লক্ষ্য লক্ষ্য টাকার মালামাল নষ্ট হয়।

এ বিষয়ে এলাকার স্হানীয় বাসিন্দা জাহাঙ্গীর আলম বলেন, এই রাস্তাটি তৈরি হওয়ার পর থেকে কোন প্রকার সংস্কার করা হয়নি। ফলে রাস্তাটির এই করুন দশায় পরিনত হয়েছে। এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, জনপ্রতিনিধিরা রাস্তা সংস্কারের আশ্বাসের বানী দিলে ও রাস্তা সংস্কারে তাদের কোন উদ্যোগ দেখা যায় না।

এ বিষয়ে ইউপি সদস্য বাসেত বলেন, রাস্তাটি সংস্কারের বিষয়ে উপরের মহলে প্রস্তাব করা হয়েছে। আশা করা যায় বৃষ্টি মৌসুমের আগে রাস্তা সংস্কারের কাজ করা হবে।

কেএস