জয়পুরহাটে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ০৫:২৫ পিএম

জয়পুরহাটে পাওয়ার টিলার চালক এনামুল হক হত্যা মামলায় বাবা-ছেলেসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়া তিনজনকে খালাস দিয়েছেন আদালত।

একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মামলার আরেকটি ধারায় তাদের ৫ বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ নূর ইসলাম ২২ বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার পন্ডিতপুর গ্রামের মৃত কুড়ানুর ছেলে রমজান আলী (৬৫), তার দুই ছেলে রঞ্জু মিয়া (৩৮) ও শাহীন আলম (৩৫) এবং একই এলাকার রেজাউলের ছেলে আব্দুল হান্নান (৪২)। এদের মধ্যে রঞ্জু পলাতক রয়েছেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা থেকে আরও তিনজনকে খালাশ দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, সদর উপজেলার ভাদসা ইউনিয়নের ফরিদপুর এলাকার আলতাব হোসেনের ছেলে এনামুল হক ২০০৫ সালের ৪ ফেব্রুয়ারি রাতে বজরপুর এলাকার ভগ্নিপতির বাড়ি থেকে নিজ বাড়িতে ফেরার পথে নিখোঁজ হন। রাতে আসামিরা পুর্ব শত্রুতার জের ধরে এনামুলকে মারপিটের পর হত্যা করে একটি আলুর ক্ষেতে লাশ ফেলে পালিয়ে যান আসামিরা।

পরের দিন সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ এনামুলের লাশ উদ্ধার করে। এ ঘটনায় ওই দিনই নিহতের বাবা বাদী হয়ে সদর থানায় ৭ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করলে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবি এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল সত্যতা স্বীকার করেন।

কেএস