‘প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ মানুষের আর্থসামাজিক উন্নয়নের মূল হাতিয়ার’

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৮:৩০ পিএম

তথ্য অফিস, রামগড়ের আয়োজনে রামগড় উপজেলার ফেনীরকুল মার্মা পাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে বিশেষ ধরনের প্রচার কার্যক্রমের আওতায় ভিডিওকলের মাধ্যমে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে রামগড় তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার মোঃ বেলায়েত হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে ভিডিও কলের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন।  

প্রধান অতিথির বক্তব্যে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ তৃণমূল জনসাধারণের আর্থ-সামাজিক উন্নয়নের মূল হাতিয়ার হিসেবে কাজ করেছে। মানুষ প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে দক্ষতা অর্জন করে আত্মনির্ভরশীল হচ্ছে এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিশাল একটি অংশকে বিভিন্ন ভাতার আওতায় এনে তাদের সামাজিক নিরাপত্তা প্রদান করা হয়েছে।" উক্ত অনুষ্ঠানে ৫-১১ বছর বয়সী সকল ছেলে-মেয়েদেরকে টিকা গ্রহণের মাধ্যমে সরকারের এ কার্যক্রমে সহযোগিতা করার আহ্বানও জানান। 
     
উক্ত অনুষ্ঠানে আলোচ্য বিষয়গুলো নিয়ে মার্মা ভাষায় বক্তব্য রাখেন-মেলারী মার্মা, লামরাও মার্মা এবং অংক্রা মার্মা। উন্মুক্ত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ-আমার বাড়ি আমার খামার প্রকল্প,নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, আশ্রয়ণ প্রকল্প, শিক্ষা সহায়তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, ঘরে ঘরে বিদ্যুৎ, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ বিষয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানের শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদোগ বিষয়ে চলচ্চিত্র প্রদর্শন করা হয়। উক্ত উন্মুক্ত বৈঠকে ফেনীরকুল মার্মা পাড়ার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এবং তৃণমূলের জনসাধারণ অংশগ্রহণ করেন।

এআই