নয় মাস পর খুনের আসামি গ্রেপ্তার

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০৩:৪৫ পিএম

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার বরুহা গ্রামের আফতাব উদ্দিনকে হত্যার দায়ে প্রায় ৯ মাস পলাতক থাকার পর ওই খুনের মামলার প্রধান আসামি মো.জাহের উদ্দিন (৫০)কে গ্রেপ্তার করেছে তাড়াইল থানার পুলিশ।

তাড়াইল থানার পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার দিগদাইড় ইউনিয়নের বরুহা গ্রামে গত ২৩ শে মার্চ সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটের দিকে বাড়ির সীমানা নির্ধারণ নিয়ে বসত বাড়িতে আফতাব ও জাহেরের মধ্যে ঝগড়া সৃষ্টি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে জাহের উদ্দিন বাঁশ দিয়ে আফতাব উদ্দিনের মাথায় জোরে আঘাত করলে মারাত্মক রক্তাক্ত জখম হয়ে সাথে সাথে আফতাব উদ্দিন মাটিতে লুটিয়ে পড়েন। এলাকার লোকজন গুরুতর আহত অবস্থায় আফতাব উদ্দিনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।কিশোরগঞ্জ থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় চিকিৎসার জন্য। সর্বশেষ চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ শে মার্চ সকাল ৭ টা ৩০ মিনিটের দিকে আফতাব উদ্দিন মৃত্যুবরণ করেন। ২৭ শে মার্চ নিহতের ছেলে বাদী হয়ে জাহের উদ্দিনকে আসামী করে তাড়াইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রোববার (১৮ ডিসেম্বর) দিবাগত রাতে গোপন সাংবাদের ভিত্তিতে তাড়াইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে নেত্রকোনা জেলার মদন উপজেলার লাছারকান্দা গ্রামে অভিযান চালিয়ে হত্যা মামলার আসামী জাহের উদ্দিনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন।

তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, প্রায় ৯ মাস পলাতক থাকার পর  হত্যা মামলার আসামিকে মদন উপজেলার লাছারকান্দা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। তাছাড়া সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে হত্যা মামলার আসামি জাহের উদ্দিনকে কিশোরগঞ্জ কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

কেএস