নড়াইলে নৌকা ডুবে মৃত মা-ছেলেকে উদ্ধার, নিখোঁজ ৪

নড়াইল প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২২, ০৬:২৮ পিএম

নড়াইলের কালিয়া উপজেলার নবগঙ্গা নদীতে ইঞ্জিনচালিত নৌকা ডুবে মা ও ছেলের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মা নাজমা বেগম (৩০) ও ছেলে তাছিম শেখ (৪)। এছাড়া আরও ৪ জন পুরুষ এখনও নিখোঁজ রয়েছেন।

থানা পুলিশ, নৌ পুলিশ, ফায়ার সার্ভিস, খুলনা থেকে আসা ডুবুরি দল এবং স্থানীয়রা উদ্ধার অভিযান চালাচ্ছেন। নিহত এবং নিখোঁজ সকলেই নড়াইলের কালিয়া উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুর পর্যন্ত নৌকা ডুবির ১৭ ঘন্টা পেরিয়ে গেলেও চার জনকে উদ্ধার করা সম্ভাব হয়নি। এর আগে শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে নবগঙ্গা নদীর বাহিরডাঙ্গা খেয়াঘাটে অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকা ডুবির এ ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নড়াইলের কালিয়া পৌরসভার বাহিরডাঙ্গা এলাকার নবগঙ্গা নদীতে ইঞ্জিনচালিত নৌকায় করে কয়েকজন অপরপাড়ে পার বাহিরডাঙ্গায় যাচ্ছিলেন। কিছুদূর গেলে নৌকাডুবির ঘটনা ঘটে। এতে মা ও শিশু ছেলেসহ দুইজনের লাশ উদ্ধার করা হয়, ৮-১০ জন সাঁতরে তীরে উঠলেও ৪ জন পুরুষ নিখোঁজ রয়েছে।

কালিয়া ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, নৌকাটিতে ১৮ থেকে ২০ জনের মত লোক ছিলেন। এর মধ্যে শিশুসহ দুইজনের মৃতদেহ রাতে উদ্ধার করা হয়েছে। কয়েকজন সাঁতরে তীরে উঠলেও ৪ জন নিখোঁজ রয়েছেন তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

বৃহত্তর যশোর ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক মোঃ মামুনুর রশীদ বলেন, গতকাল রাত ৮টা ১০মিনিটে কালিয়া ফায়ার সার্ভিস থেকে ম্যাসেজ পেয়েছি বাহির ডাঙ্গা ঘাটে একটি নৌকাডুবি হয়েছে। আপনারা জানেন গতকাল স্থানীয় লোকদের সহয়তায় দুজনের মরদেহ উদ্ধার করা হয়। আমরা জেনেছি এখনো ৪ জন পুরুষ নিখোঁজ রয়েছে সকাল থেকে খুলনা ফায়ার সার্ভিসসহ ৩টি টিম উদ্ধার কাজ অব্যহত রেখেছে। সন্ধ্যা পর্যন্ত উদ্ধার কাজ চলে।

কেএস