নাগর নদে অবৈধ বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ, আটক ১০

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৮:২৯ পিএম

বগুড়ার দুপচাঁচিয়া থানা পুলিশ উপজেলার পাঁচথিতা ও বলদমারা এলাকায় অবৈধভাবে নাগর নদ থেকে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়েছে প্রশাসন। 

শনিবার বিকালের এ অভিযানে বালু উত্তোলনেরে একটি ভেকু , বালু বহনকারি এটি ট্রাক, তিনটি শ্যালো মেশিন জব্দসহ ১০ জন শ্রমিককে আটক করেছে।

জানা যায়, উপজেলার চামরুল ইউনিয়নের পাঁচথিতা ও বলদমারা এলাকার নাগর নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ অন্যান্য অফিসার্স ও একদল ফোর্স সহ ওই এলাকায় অভিযান চালান।

এ সময় ঘটনাস্থল থেকে বালু উত্তোলনের একটি ভেকু, বালু বহনকারি একটি ট্রাক, তিনটি শ্যালো মেশিন জব্দসহ ১০ জন শ্রমিককে আটক করেছে।

আটককৃতরা হলো জয়পুরহাট জেলার হাজীপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে নাহিদ ইসলাম (২৬), কালাই হাজীপুর গ্রামের কোরবান মন্ডলের ছেলে সবুজ মন্ডল (৩৫), পাবনা জেলার কাশিনাথপুরের মৃত লতিফ মৃধার ছেলে আরিফুল মৃধা (১৯), উপজেলার ধাপ নিমাইকোলা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে শামীম প্রামানিক (১৯),  আব্দুল জলিলের ছেলে কামরুল হাসান (১৮), হবিবর প্রামানিকের ছেলে এবাদত আলী (৩০), ধাপযুগিপোথা গ্রামের আব্দুল হক ব্যাপারির ছেলে মিন্টু ব্যাপারি (২৬), রফিকুল প্রামানিকের ছেলে আল-আমিন প্রামানিক (৩০), পোড়াদহ গ্রামের হবিবর সরদারের ছেলে আয়ুব সরদার (৩২) ও পাশ্ববর্তি কাহালু উপজেলার জাঙ্গালপাড়া গ্রামের আব্দুল জোব্বারের ছেলে জুয়েল প্রামানিক (৩৫)।

এ বিষয়ে রাতেই এসআই সুজাউদ্দৌলা বাদী হয়ে ২০১০ সালের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করেছে। পুলিশ গ্রেপ্তারকৃতদের রোববার বগুড়া আদালতের মাধ্যমে হাজতে প্রেরণ করে।