পাবনায় গাজাসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার

পাবনা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ০৩:৩০ পিএম

পাবনার র‌্যাবের একটি শক্তিশালি মাদকবিরোধী অভিযানে বেড়া থেকে ১০৫ কেজি ৫০ গ্রাম গাজা সহ দুই মাদক কারবারী গ্রেফতার। এ ঘটনায় গাজা পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করেছে র‌্যাব-১২।

র‌্যাব-১২ জানায় , গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) গভীর রাতে মাদক পরিবহন হচ্ছে এমন তথ্যে র‌্যাব-১২ সিপিসি-২ কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. তৌহিদুল মবিন খান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র এ এসপি কিশোর রায়ের নেতৃত্বে র‌্যাবের একটি চৌকশ দল পাবনা বেড়া উপজেলার সিএনবি মোড়ে করোতয়া কুরিয়া সার্ভিসের সামনে অভিযান পরিচালনা করে। দীর্ঘক্ষণ অভিযান পরিচালনার এক পর্যায়ে মাদক কারবারিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ট্রাক নিয়ে পালানোর চেষ্টাকালে ট্রাকটিকে আটক করে র‌্যাব।

এ সময় র‌্যাব ট্রাকটি তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ ১০৫ কেজি ৫০ গ্রাম গাঁজা জব্দ করে ট্রাকটি থেকে। এ ঘটনায় তাক্ষণিক দুই মাদক কারবারীকে গ্রেফতার করা হয়। আটককৃত মাদককারবারীরা হলেন কুমিল্লা জেলার কোতয়ালী থানার শ্যামপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে মো. রবিউল হাসান (৩৫) ও একই জেলার বুড়িচং থানার রাজাপুর গ্রামের মোঃ জমাদিউস সানীর ছেলে মোঃ শাহাদত হোসেন (২৪)।

এ ব্যাপারে র‌্যাব-১২ আমার সংবাদকে জানায় , আসামীরা দীর্ঘদিন ধরে এ সকল মাদকদ্রব্য গাঁজা নিজ হেফাজতে রেখে কৌশলে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নিজ জেলা সহ সারাদেশে গাঁজা পরিবহন করে বিক্রি করে আসছিলো। এই চক্রটিকে ধরতে অনেকদিন আগে থেকে বিভিন্ন সময় আমরা অভিযান পরিচালনা করছিলাম।

গতকাল আমরা চক্রটিকে বেড়া থেকে গ্রেফতার করতে সক্ষম হই। তাদেরকে আরো জিজ্ঞাসাবাদ করে ঘটনার সাথে জড়িত আরো বড় মাদক কারবারীদের আগামীতে গ্রেফতার করতে পারবো বলে আমরা আশাবাদী। এ ঘটনায় আসামীদের বিরুদ্ধে পাবনা বেড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

আরএস