ঘোড়াঘাটে হত্যা মামলার প্রধান আসামি দিনাজপুরে গ্রেপ্তার

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৭:৪৪ পিএম

দিনাজপুরের ঘোড়াঘাটে জমিজমা নিয়ে বিরোধের জেরে আমেনা বেগম (৫০) নামের এক নারীকে ছুরিকাঘাতে হত্যা মামলার প্রধান আসামী মোয়াজ্জেম হোসেন মিন্টুকে (৫৩) গ্রেপ্তার করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

রোববার (২৬ ফেব্রয়ারি) বিকেল ৪টায় দিনাজপুর সদর উপজেলার বড় মাঠ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনার ২২ দিন পর মামলার মূল আসামী মোয়াজ্জেম হোসেন মিন্টুকে গ্রেপ্তার করতে সক্ষম হলো পুলিশ।

এরআগে গত ৪ ফেব্রুয়ারি জমিজমা নিয়ে বিরোধের জেরে আমেনা বেগম (৫০) নামের এক নারীকে ছুরিকাঘাত করে হত্যা করে তারই প্রতিবেশী মোয়াজ্জেম হোসেন মিন্টু সহ তার লোকজন।

নিহত আমেনা বেগম উপজেলার সিংড়া ইউনিয়নের বারপাইকেরগড় গ্রামের সেকেন্দার আলীর স্ত্রী। ঘটনার দিন রাতেই নিহতের স্বামী বাদী হয়ে ঘোড়াঘাট থানায় ৬ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করে। মামলায় অজ্ঞাত আরো ৬ থেকে ৭ জনকে আসামী করেন তিনি। ঘটনার পরপরেই পুলিশ এজাহারনামীয় সাখাওয়াত হোসেন (৪০) কে গ্রেপ্তার করে।

মামলার তদন্ত কর্মকর্তা ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাফ্ফর রহমান বলেন, প্রধান আসামীকে গ্রেপ্তারের জন্য আমরা ঘটনার পর থেকেই তথ্য প্রযুক্তির ব্যবহার সহ সোর্সিং করে আসছিলাম। তবে আসামি বেশ চতুর হওয়ায় সে মাঝে মাঝেই নিজের অবস্থান পরিবর্তন করত। ফলে একাধিকবার সে আমাদের হাতের নাগালে আসলেও তাকে আমরা গ্রেপ্তার করতে ব্যর্থ হয়েছি।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, রোববার সকালে আমরা জানতে পারি মামলার মূল আসামী দিনাজপুর শহরে অবস্থান করছে। সাথে সাথেই আমাদের একাধিক আভিযানিক দল সেখানে উপস্থিত হয়। বিকেলে তাকে আমরা গ্রেপ্তারে সমর্থ হই। গ্রেপ্তার আসামিকে সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনাজপুরের আদালতে উঠানো হবে। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আমরা আসামীকে রিমান্ডে নেওয়ার আবেদন করবো।

তিনি আরও বলেন, এই মামলায় এখন পর্যন্ত দুজন আসামি গ্রেপ্তার হলো। এজাহারনামীয় পলাতক আরো চার আসামিকে দ্রুত গ্রেপ্তার করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

কেএস