ভোক্তা অধিকারের অভিযান

ছুটির দিনেও বাজারে সতর্কতা

সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৬:৩৪ পিএম

সাপ্তাহিক ছুটির দিন বিকেলেও জেলা শহরের বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলা কার্যালয়। এ সময় তিনটি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানার পাশাপাশি ক্রয়-বিক্রয়ের ভাউচার সংরক্ষণ করা, প্রাইস ট্যাগ কাটাকাটি না করা, একই পণ্যে একাধিক প্রাইস ট্যাগ ব্যবহার না করাসহ বিভিন্ন বিষয়ে সতর্ক করা হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) বিকেলে শহরের এসএস রোড, মিরপুর ওয়াবদা বাজার ও কড্ডা মোড় এলাকায় সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, সাপ্তাহিক ছুটির দিনে সদর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় ফলের দোকান, ইফতারি সামগ্রী, মিষ্টির দোকান, মুদি দোকানসহ বিভিন্ন দোকানে মনিটরিং করা হয়েছে। অভিযানে মিরপুর ওয়াবদা বাজারের মিলন স্টোরকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ৪ হাজার টাকা, কড্ডার মোড় এলাকায় মধু রস মিষ্টান্ন ভাণ্ডারকে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় বিক্রয়ের অপরাধে ৪ হাজার টাকা ও সুইট শপকে মেয়াদ উত্তীর্ণ বিস্কুট ও অন্যান্য কনফেকশনারি পণ্য বিক্রয়ের অপরাধে ৫হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়াও শহরের এস এস রোডে বিভিন্ন কাপড়ের দোকান ও ব্র্যান্ড শপে মনিটরিং করা হয়েছে। এ সময় ক্রয়-বিক্রয়ের ভাউচার সংরক্ষণ করা, প্রাইস ট্যাগ কাটাকাটি না করা, একই পণ্যে একাধিক প্রাইস ট্যাগ ব্যবহার না করা, পুরাতন মূল্য কেটে নতুন মূল্যের ট্যাগ ব্যবহার না করাসহ নানান বিষয়ে সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে। 

আরএস