নান্দাইলে চালের ডিলারের বিরুদ্ধে ইউএনও’র নিকট অভিযোগ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৮:৫০ পিএম

ময়মনসিংহের নান্দাইলে উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও সরকার খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মোজাম্মেল হক বাচ্চুর বিরুদ্ধে ইউএনও’র নিকট অভিযোগ পত্র প্রদান করা হয়েছে।

সোমবার (১৭ই এপ্রিল) ৩নং নান্দাইল ইউনিয়নের রসুলপুর গ্রামের মো. বাকী ভূইয়ার পুত্র মো. মোরাদ হোসেন ভুইয়া উক্ত ডিলারের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও প্রতিবাদকারী যুবককে মারধরের অভিযোগে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করা হয়েছে। তবে অভিযোগের বিষয়টি উদ্দেশ্য প্রণোদিত, মিথ্যা ও প্রতিহিংসার শিকার বলে দাবী করেন যুবলীগ নেতা ও ডিলার মোজ্জামেল হক বাচ্চু।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মোজাম্মেল হক বাচ্চু নান্দাইল ইউনিয়নের রসুলপুর গ্রামের মৃত আবাল হোসেনের পুত্র। তিনি নান্দাইল উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি একই ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির একজন ডিলারশীপ (পরিবেশক)।

গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল) নান্দাইল ইউনিয়নের রসুলপুর মুক্তবাজার (চিলা বাজারে) মফিজ উদ্দিন সরকার মার্কেটে খাদ্য বান্ধব কমূর্সচীর চাল বিতরণ করা হয়। এসময় সরকারিভাবে নির্ধারিত ১৫ টাকা কেজি ধরে প্রতিমাসে প্রতি কার্ডধারী ৩০ কেজি চাল ক্রয় করার থাকলেও প্রত্যেক কার্ডধারীকে ৩০ কেজি চালের মধ্যে ২৮ কেজি করে চাল দেওয়া হচ্ছিল। প্রতি কার্ডে দুই থেকে আড়াই কেজি চাল কমপাওয়ায় কার্ডধারীরা হট্টগোল করছিল। এসময় অভিযোগকারীর চাচাতো ভাই শওকত আলীকে চাল কম দেওয়া হলে মোরাদ ওই পরিবেশককে জিজ্ঞাসা করে। এতে ডিলার মোজাম্মেল হক বাচ্চু তাঁর প্রতি ক্ষিপ্ত হয়ে তাকে গালিগালাজ সহ মারধর করে।

পরে ওই যুবক নান্দাইল হাসপাতালে চিকিৎসা গ্রহন শেষে ১৭ এপ্রিল সোমবার নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার বরাবরসহ জেলা প্রশাসক, ডি.জি.এল.জি সহ প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তর অভিযোগ করে।

অভিযোগকারী মোরাদ হোসেন ভূইয়া বলেন, কোন অনিয়মের প্রতিবাদ করলে যদি প্রতিবাদকারীকে নির্যাতনে শিকার হতে হয়, তবে দেশ ও জনগণের কল্যাণ কখনও বয়ে আসবে না। উক্ত ডিলারের বিচার দাবী সহ খাদ্য বান্ধব কর্মসূচির ডিলারের লাইসেন্স বাতিলের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাই।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি সরজমিন তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে অভিযুক্ত ডিলার উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক বাচ্চু বলেন, আমি বিগত ৭/৮ বৎসর যাবত সুনামের সহিত ডিলারশীপের দায়িত্ব পালন করে আসছি। এখানে কোন ভোক্তার বা কার্ডধারীর অভিযোগ নেই। উদ্দ্যেশ্য প্রণোদিত হয়ে বহিরাগত যুবক এ হট্টগোল ঘটিয়েছে। তবে এখানে মারধরের কোন ঘটনা ঘটেনি শুধুমাত্র কথা কাটাকাটি হয়েছে।

আরএস