পরীক্ষা কেন্দ্রে যুবলীগ নেতার সেলফি

বাহুবলে কেন্দ্র সচিব বরখাস্ত, কারণ দর্শানোর নোটিশ

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: মে ৩, ২০২৩, ০৪:৩৩ পিএম

হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর গার্লস স্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষা  কেন্দ্র সচিব ও নতুন বাজার শাহজালাল হাইস্কুলের প্রধান শিক্ষক আইয়ুব আলীকে বরখাস্ত করা হয়েছে। কেন্দ্রে দায়িত্ব অবহেলার দায়ে পরীক্ষার প্রথম দিন (৩০ এপ্রিল) সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তাকে ডেকে নিয়ে সাসপেন্ড করেন এবং তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

তাৎক্ষণিক কেন্দ্রের সহকারী সচিব ভুলকোট আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মো. মানিক মিয়াকে নতুন কেন্দ্র সচিব  নিযুক্ত করা হয়।

জানা যায়, এসএসসি পরীক্ষার প্রথম দিন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক তারা মিয়া পরীক্ষার হলে ঢুকে নিজের মোবাইলে ছবি তুলে ফেসবুক আইডিতে  ভাইরাল করায় কতৃর্পক্ষ এ পদক্ষেপ গ্রহণ করেন।

এ ঘটনায় পরীক্ষা নিয়ন্ত্রক তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শানো নোটিশ প্রদান করেন বরখাস্ত কেন্দ্র সচিব মো. আইয়ুব আলী ও মো. তারা মিয়াকে।

এনিয়ে আইয়ুব আলীকে চতুর্থ বারের মতো কারণ দর্শানো নোটিশ প্রদান করা হলো। এর আগে শিক্ষক নিয়োগে স্বজনপ্রীতি, ছাত্রী শান্তা সন্ন্যাসীকে বিদ্যালয়ে ঢুকতে না দেয়া এবং পরীক্ষার প্রশ্নপত্র ফাসের অভিযোগে কারণ দর্শানো নোটিশ প্রদান করেছিলেন উপজেলা নির্বাহী অফিসার

আলোচিত এ শিক্ষকের বরখাস্তের ঘটনার জের বাহুবল উপজেলার সকল এসএসসি ও দাখিল পরীক্ষা কেন্দ্রে বাড়তি সতর্কতা গ্রহণ করেছে প্রশাসন।

এ ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মহুয়া শারমিন ফাতেমা সকল কেন্দ্রে কড়াকড়ি আরোপ করেছেন। তিনি উপজেলার সকল পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা সংশ্লিষ্ট এবং আইন শৃঙ্খলা বাহিনী ছাড়া সর্বসাধারণের প্রবেশাধিকারে নতুন নিষিদ্ধ করা হয়েছে। বরখাস্তের বিষয়টি অতি গোপনে রাখলেও গত রাতে তা জনসম্মুখে প্রকাশ পেয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বলেন, নির্বিঘ্নে পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
এআরএস