১৩ বছর পর বান্দরবান জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন

বান্দরবান প্রতিনিধি প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০৯:৪৫ পিএম

দীর্ঘ ১৩ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে বান্দরবান জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। 

শুক্রবার (৯ জুন) বান্দরবান জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এসময় বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, দপ্তর সম্পাদক অনিল কান্তি দাশ, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও সিনিয়র সাংবাদিক মনিরুল ইসলাম মনু, উপদপ্তর সম্পাদক আবুল কালাম মুন্না। জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী,  সাধারণ সম্পাদক সিং থোয়াই অং মারমাসহ বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সর্বশেষ ২০১০ সালে বান্দরবান জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ও নির্বাচন হয়েছিল। কেন্দ্রীয় সিদ্ধান্তে ১৩ বছর পর আজ বান্দরবান সদরস্থ অরুণ সারকী টাউন হলে পুনরায়  এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এসময় পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করে দলীয় সিদ্ধান্তে ভোটাভুটি বা সিলেকশনের মাধ্যমে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হবে।

নতুন কমিটিতে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৩ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এছাড়া জেলার ৭টি উপজেলা, ২টি পৌরসভা ও ৩৪টি ইউনিয়ন থেকে ৩৯২জন কাউন্সিলর ও কেন্দ্রীয় নেতাদের মতামতের ভিত্তিতে  ভোটাভুটি অথবা সিলেকশন যেকোন সিদ্ধান্তে আগামী তিন বছরের জন্য জেলার নেতৃত্ব নির্বাচন করা হবে বলে জানান জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী।