হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে জেলে নিখোঁজ

সুনামগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৩:৫৮ পিএম

সুনামগঞ্জের শাল্লা উপজেলার ছায়ার হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আক্রান্ত হয়ে পানিতে পড়ে এক জেলে নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। নিখোঁজ ব্যক্তির নাম মো. আলী মিয়া (২৮)। তিনি উপজেলার এক নং আটগাঁও ইউনিয়নের মামুদনগর গ্রামের  আহাদ মিয়ার ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আজ সোমবার সকালে তিনি প্রতিদিনের ন্যায় ছোট নৌকায় করে ছায়ার হাওরে মাছ ধরতে যান। এসব প্রচন্ড বৃষ্টিপাতের মাঝে বজ্রপাতে তিনি আক্রান্ত হয়ে পানিতে পড়ে গিয়ে নিখোঁজ হন। খবর পেয়ে আলীর স্বজনরা হাওরে গিয়ে তল্লাশী অব্যাহত রাখলে ও রিপোর্ট লিখা পর্যন্ত নিখোঁজ ব্যক্তির এখনো সন্ধান পাওয়া যায়নি।

তিনি বর্ষার মৌসুমে মূলত বিভিন্ন হাওরে মৎস্য আহরণ করে তা বাজারে বিক্রি করে যা উপার্জন হতো তা দিয়ে পরিবার পরিজন নিয়ে জীবন জীবিকা নির্বাহ করে আসছিলেন।

এ ব্যাপারে শাল্লা উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মী (সাংবাদিক) আর এম তন্ময় জানান, আলী মিয়া কাক ডাকা ভোরে নিজের ছোট নৌকায় করে জীবন জীবিকার প্রয়োজন ছায়ার হাওরে যান মাছ ধরতে। তবে হঠাৎ বজ্রপাতে তিনি আক্রান্ত হয়ে নিজের নৌকা হতে পানিতে পড়ে গিয়ে নিখোঁজ হন। তাৎক্ষনিক শাল্লা উপজেলা প্রশাসন ও এলাকাবাসির সহযোগিতায় হাওরে তল্লাশী অভিযান চললে ও নিখোঁজ ব্যক্তিটির সন্ধান এখনো পাওয়া যায়নি।

এ ব্যাপারে শাল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,দুইভাই মিলে ছোট নৌকায় করে হাওরে মাছ ধরতে যান হঠাৎ বজ্রপাতে আলী মিয়া আক্রান্ত হয়ে পানিতে পড়ে নিখোঁজ হন। কিন্তু সাথে থাকা অপর ভাই কিন্তু অক্ষত অবস্থায় বাড়ি ফিরেছেন। তবে নিখোঁজ ব্যাক্তির সন্ধানে হাওরে তল্লাশী অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

এইচআর