ফু‌লছ‌ড়ি‌তে বাল্যবিবাহ রোধে ছাত্রীদের নিয়ে সচেতনতা বৃদ্ধির আলোচনা সভা

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৩:৫৮ পিএম

বাল্যবিবাহ এবং শিশুদের প্রতি সহিংসতা রোধে স্কুল ছাত্রীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউনিসেফ বাংলাদেশ এর অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন এর বাস্তবায়নে ফুলছড়ি উপজেলায় "কঞ্চিপাড়া নজরুল হক আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে" ( ২৫ জুলাই ২২ মঙ্গলবার) সকাল ১১ টায়, স্কুলের শিক্ষ ও ছাত্রীদের নিয়ে বাল্যবিবাহ এবং শিশুদের প্রতি সহিংসতা রোধ বিষয়ক সংলাপে স্কুলের ছাত্রীদেরকে বাল্যবিবাহ কুফল সম্বন্ধে  এবং বাল্যবিবাহ রোধে করণীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয় । 

নজরুল হক আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এর সহকারী শিক্ষক মোঃ রুবেল প্রধানের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছি‌লেন মোঃ ক‌বির উদ্দিন তথ্য কর্মকর্তা জেলা তথ্য অফিস গাইবান্ধা । আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা সমাজসেবা শিশু কেস ম্যানেজার মোঃ শফিকুল ইসলাম । ওয়ার্ল্ড ভিশন এর প্রতিনিধি মোছাঃ লাকি আক্তার  সহ অত্রবিদ্যালয়ের ছাত্রী,শিক্ষক বৃন্দ।

এ সময় বক্তারা স‌রকা‌রি হেল্পলাইন নাম্বার ১০৯ এ ফোন করে বাল্যবিবাহ হচ্ছে এমন তথ্য দিয়ে সহযোগিতা করার মাধ্যমে বাল্যবিবাহ রোধের জন্য শিক্ষার্থী ছাত্রীদেরকে উদ্বুদ্ধ করেন । এ সময় প্রজেক্টর এর মাধ্যমে একটি বাল্যবিবাহ রোধ করার উপর প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

আরএস