কেরানীগঞ্জে চেয়ারম্যান হত্যা মামলায় মেম্বার গ্রেপ্তার

কেরানীগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৭:২৩ পিএম

আওয়ামী লীগ নেতা ও কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী আতিকুল্লাহ চৌধুরী হত্যা মামলার প্রধান ও মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি গোলজার মেম্বার কে গ্রেপ্তারকরেছে পুলিশ।  

বৃহস্পতিবার (২৪ আগস্ট) ঢাকা মহানগরের সূত্রাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তারকরা হয়। গ্রেপ্তারহওয়ার আগে দীর্ঘ ১০ বছর পলাতক ছিলেন তিনি।

এর আগে গত ২০১৩ সালের ডিসেম্বর মাসে দক্ষিন কেরানীগঞ্জ থানার কোন্ডা ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আতিকুল্লাহ চৌধুরী নৃশংসভাবে খুন হন।

হত্যাকারীরা তাকে হাত-পা বেঁধে হত্যা করে লাশ নিশ্চিহ্ন করার লক্ষ্যে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। চাঞ্চল্যকর ও নৃশংস এই হত্যাকান্ডের পর নিহত আতিকুল্লাহ চৌধুরীর ছেলে মোহাম্মদ সাইদুর রহমান ফারুক চৌধুরী (কোন্ডা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান) অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় মামলা দায়ের করলে গুলজারসহ ৭ জনকে মৃত্যুদন্ড দেয় আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত অপর দুই আসামিকেও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির।

এইচআর