চেয়ারম্যানের বিরুদ্ধে ঘর-নলকূপ দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ

বাগেরহাট প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৪:৩৪ পিএম

বাগেরহাট সদর উপজেলার খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফকির ফহম উদ্দিনের বিরুদ্ধে ঘর ও নলকূপ দেওয়ার কথা বলে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সম্মেলন কক্ষে খানপুর ইউনিয়নের খানপুর গ্রামের মুসলিমা বেগম নামে এক নারী সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। এসময় ওই এলাকার বাসিন্দা এবং চেয়ারম্যানের দ্বারা অত্যাচারিত কবিতা বেগম নামে আরেক নারী উপস্থিত ছিলেন।

মুসলিমা বেগম অভিযোগ করেন, খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফকির ফহম উদ্দিন আমাকে বলেন ইউনিয়নে পাকা ঘর এসেছে। ঘর পেতে হলে প্রতিটি ঘরের জন্য উপর মহলে ৫০ হাজার টাকা দিতে হবে। ঘর পেতে ধারদেনা করে চেয়ারম্যানের কাছে ৩০ হাজার টাকা তুলে দেই। পরে গভীর নলকূপ বরাদ্দ দেওয়ার কথা বলে চেয়ারম্যানের স্ত্রী শিলা বেগম আমার কাছ থেকে ৩৫ হাজার টাকা নেয়। তবে দীর্ঘদিন পেরিয়ে গেলেও আমাকে ঘর ও নলকূপ কোনটাই দেয়নি। বরং টাকা ফেরত চাইতে গেলে আমাকে পরিষদ থেকে বের করে দেয়। এর সঠিক বিচার ও টাকা ফেরত পেতে উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তিনি।

অভিযোগ অস্বীকার করে খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফকির ফহম উদ্দিন বলেন, একটি পক্ষ আমাকে বিতর্কিত করার জন্য এ অপপ্রচার চালাচ্ছে। আমি ঘর ও নলকূপ প্রদানের কথা বলে কারও কাছ থেকে টাকা নেইনি।

এআরএস