পিটুনি খেয়ে হাসপাতালে কৃষক লীগ নেতা

মাগুরা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ০৫:৪৭ পিএম

আপন ভাইদের হাতে মাইর খেয়ে হাসপাতালে শুয়ে কাতরাচ্ছেন মাগুরা কৃষক লীগের নেতা হাফেজ মোঃ রকিবুল ইসলাম (৩৩)। আহত কৃষক লীগের নেতা মাগুরা সদরের জগদল ইউনিয়নের বিল আকছি গ্রামের মোঃ রফিউদ্দিন সরদারের ছেলে । 

তিনি নিজেকে জগদাল ইউনিয়ন কৃষক লীগের যুগ্ম সম্পাদক বলে দাবি করেন। রকিবুলের বক্তব্য, ঢাকায় অনুষ্ঠিত কৃষক লীগের মহাসমাবেশের প্রোগ্রাম শেষে মাগুরায় আসলেই তার উপর হামলা চালায় ভাই সাইফুল ও ভাতিজা নাফিজ।

আহত এই কৃষক লীগের নেতার পিতা রফিউদ্দিন ছেলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন গত ২৯-৯-২৩ইং মাগুরা বিজ্ঞ সদর আমলী আদালতে। তিনি বলেন,আমি অভিযোগ দিয়েছি ছেলে আমার,প্রয়োজনে আমি অভিযোগ তুলে নেব।

আহতের মা (নুর জাহান) লিখিত অভিযোগ তুলেছেন বড় ছেলেদের বিরুদ্ধে ৮নং জগদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কার্যালয়ে। তিনি বলেন, আমার স্বামী আমার বড় ছেলেদের পক্ষ নিয়ে,৬নং ছেলের বিপক্ষে আদালতে অভিযোগ দিয়েছে। সে একজন কুরআনের হাফেজ অসহায় মানুষ তার সাথে আমাদের পরিবারের সদস্য বিভিন্ন ফ্যাসাদ করে, বাধ্য হয়ে,তার পক্ষ থেকে আমি চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

স্থানীয়রা জানায়,পৈত্রিক জমি নিয়ে দুই পক্ষের ভাইদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। কিছু ভাই জমি নিয়ে মাগুরা ইসলামি ব্যাংকে বড় ধরনের ঋন করেছেন,আবার কেউ জমি চাষ আবাদ করেছেন। পৈত্রিক সম্পত্তি পরিপূর্ণভাবে ভাগাভাগি না হওয়াই সম্পদ ও পূর্বের বিষয় নিয়ে মারামারি গেলেই থাকে তাদের মধ্যে।

গত শনিবার রাত ১ঘটিকার দিকে মান্নাফ ফকিরের বসত বাড়ির সামনে কাটাকাটির এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি শুরু হয়। এতে রকিবুল আহত হন। সদর হাসপাতাল সূত্রে জানা গেছে,হামলায় তার মাথা ও ডান পায়ের আঘাত গুরুতর হওয়ায় চিকিৎসা চলমান রয়েছে। কর্মরত ডাঃ রেজাউল বলেন,ডান পায়ের হাড় ভেঙ্গে লিগ্যালমেন্ট ছিঁড়ে গেছে,আহতের,উন্নত চিকিৎসার পাশাপাশি এমআরআই প্রয়োজন।

৭ই আক্টোবর এ ঘটনায় আহতের বড় ভাই সাইফুল ইসলাম বলেন, সঠিক তথ্য উদঘটন করে বিচারের আওতায় আনার জন্য আবেদন জানাচ্ছি। সে যেনো মা বাবাকে ব্যাবহার করে অন্য ছেলে মেয়ের হয়রানি বা মিথ্যা মামলা রুজু না করতে পারে। 

আরএস