বাগাতিপাড়ায় ওয়ালের ফাঁকে আটকা পড়া কুকুর উদ্ধার করলো ফায়ার সার্ভিস

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৭:৩৬ পিএম

নাটোরের বাগাতিপাড়ায় মার্কেটের সীমানা ওয়ালের সরু গলিতে আটকা পড়া একটি কুকুরকে ওয়াল কেটে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে উপজেলার বিহারকোল বাজারের  সীমানা ওয়াল এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে এই বাজারের সাত্তার মার্কেট এবং মৃত শীতু রায়ের দোকান ঘরের সীমানা ওয়ালের সরু গলির ভিতরে একটি কুকুর আটকা পড়ে। এ সময় কুকুরটি জীবন বাঁচাতে ছটফট করে এবং গংড়াতে থাকে। স্থানীয় দোকানিরাটের পেয়ে কুকুরটিকে উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু বেশ কিছু সময় কুকুরকে উদ্ধার চেষ্টা চালিয়ে ব্যার্থ হন তার। পরে উপজেলার দয়ারামপুর ফায়ার স্টেশনে খবর দিলে ফায়ার স্টেশনের কর্মীরা এসে স্থানীয়দের সহযোগিতায় একটি ওয়াল কেটে আটকে পড়া কুকুরটিকে জীবিত উদ্ধার করেন।

শীতু রায়ের দোকান ঘরের ব্যবসায়ী কুণ্ডু ভ্যারাইটিস স্টোরের এক প্রোপাইটর শ্রী রকি কুণ্ডু ও সাত্তার মার্কেটের শহিদুল স্টোরের মালিক মোঃ শহিদুল ইসলাম সরকার বলেন, বিহারকোল বাজারে তাদের দুইজনের দোকান ঘরের মাঝে একটি সরু গলি আছে। মঙ্গলবার ঘটনার দিন বেলা ১১ টার দিকে হঠাৎ করে একটি কুকুরের গংড়ানোর শব্দ শুনে বাহিরে বেরিয়ে দেখেন ওই সরু গলিতে একটি কুকুর আটকা পড়ে বাঁচার চেষ্টা করছে। পরে তারা সহ স্থানীয়রা সেই কুকুরটিকে সেখান থেকে উদ্ধারের অনেক চেষতা করেও উদ্ধার করা সম্ভব হয়নি। পরে স্থানীয় দমকল বাহিনীকে খবর দেয়া হলে তারা এসে শীতু রায়ের দোকান ঘরের সীমানা ওয়ালের অল্পকিছু অংশ ড্রিল দিয়ে কেটে দীর্ঘক্ষণ চেস্টা করে সেই আটকে পড়া কুকুরটিকে জীবিত উদ্ধার করেছেন।

দয়ারামপুর ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মোঃ মঞ্জুরুল আলম এ বিষয়ে বলেন, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে ৫০ মিনিটের চেষ্টায় দুই পাশের সংকীর্ণ ওয়াল কেটে আটকা পড়া কুকুরকে অক্ষত অবস্থায় জীবিত বের করেন। এ সময় কুকুরটি সেখন থেকে প্রাণে বেঁচে দৌড় দিয়ে তার সাথীদের কাছে ছুটে যায়।

আরএস