ঘুর্ণিঝড় হামুন

ঝুঁকি এড়াতে কাপ্তাই হ্রদে নৌযান চলাচল বন্ধের ঘোষণা

রাঙ্গামাটি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩, ০৬:৫৩ পিএম

ঘুর্ণিঝড় হামুনের ঝুঁকি এড়াতে আগামীকাল ২৫ অক্টোবর ভোর থেকে কাপ্তাই হ্রদে সকল প্রকার নৌ চলাচল বন্ধ ঘোষণা দিয়েছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। বুধবার ভোর হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাপ্তাই হ্রদে সব ধরণের নৌযান চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান স্বাক্ষরিত জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়- প্রবল ঘুর্নিঝড় ‘হামুনে’র প্রভাবজনিত কারণে জানমালের নিরাপত্তার স্বার্থে আগামী ২৫ অক্টোবর বুধবার ভোর হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাপ্তাই হ্রদে সকল ধরণের নৌযান চলাচল বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে জেলা প্রশাসনের কন্ট্রোল রুমে যোগাযোগের জন্য সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে রাঙ্গামাটিতে সকাল থেকে হালকা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। সারাদিন মেঘাচ্ছন্ন আকাশ ও ধমকা হাওয়া বয়ে যাচ্ছে। বিকেল পর্যন্ত কাপ্তাই হ্রদে ছোট-বড় নৌযান চলাচল করতে দেখা গেছে। এসব নৌযানে পর্যটক ও স্থানীয় লোকজন ঘোরাফেরা করছে বলে নৌযান চালকরা জানিয়েছেন।

এদিকে বুধবার ভোর থেকে নৌযান চলাচল বন্ধের ঘোষণার খবর পেয়ে বিভিন্ন উপজেলার যাত্রীরা আগে থেকেই রাঙ্গামাটি জেলা শহর থেকে ঝুঁকি নিয়ে উপজেলার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন বলে জানা যাচ্ছে।

এইচআর