কাউনিয়ায় খোলাবাজারে ৩৫ টাকা কেজিতে আলু

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০২:৫৭ পিএম

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে আরও এক টাকা কমে রংপুরের কাউনিয়ায়  খোলাবাজারে আলু বিক্রি শুরু হয়েছে। পূর্ব নির্ধারিত মূল্য ৩৬ টাকা হলেও বিক্রি হচ্ছে ৩৫ টাকা কেজি দরে।

সোমবার (৬ নভেম্বর) সকালে আলুর বাজার নিয়ন্ত্রণে রংপুর জেলা প্রশাসন ও কাউনিয়া উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে রংপুর জেলা আলুচাষী ও ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে উপজেলা গালর্স স্কুল মোড়ে ট্রাকে করে ন্যায্যমূল্যে আলু বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিদুল হক।

এ সময় উপস্থিত ছিলেন বালাপাড়া ইউপি চেয়ারম্যান মো. আনছার আলী, জেলা আলু চাষী ও ব্যবসায়ী সমিতির কৃষি বিষয়ক সম্পাদক এবং জেলা প্রতিনিধি মো. মঞ্জুম আলী, জেলা আলু চাষী ও ব্যবসায়ী সমিতির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মদন কুমার সাংবাদিক জহির রায়হান, সাইফুল ইসলাম প্রমুখ।

কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার মহিদুল হক জানান, যে পর্যন্ত ভোক্তাদের মধ্যে চাহিদা আছে, বাজার পরিস্থিতি স্বাভাবিক না হয়, ততক্ষণ পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। সেই সঙ্গে বাজার ও হিমাগার পর্যায়ে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি নিশ্চিত করতে যথাযথ মনিটরিং চলামান আছে।

উপজেলার  প্রতিটি হিমাগারে একজন করে ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে যেন সরকার নির্ধারিত মূল্যে আলু ক্রয় ও বিক্রয় করা হয় এবং  সিন্ডিকেট  ব্যবসায়িরা কারসাজি করতে না পারে এর ব্যত্যয় ঘটলে আমারা তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

এইচআর