কোভিড ও বন্যায় মানবিক সহায়তার জন্য সুনামগঞ্জে প্রবাসীকে সংবর্ধনা

সুনামগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৭:৪০ পিএম

গত কোভিড-১৯ ও সুনামগঞ্জে ২০২২ সালের স্মরণকালের ভয়াবহ বন্যার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার ইটালী প্রবাসী জয়নাল আবেদীন রুবেল,গাজীপুরের ইটালী প্রবাসী আবু ইয়াসিন ও গোপালগঞ্জের সন্তান ও ঢাকার বিশিষ্ঠ ব্যবসায়ী শিহাবুর রহমান মানিক কর্তৃক বন্যার্ত হাজারো মানুষের পাশে দাড়িঁয়ে তাদের ত্রান ও অর্থনৈতিক মানবিক সহায়তা প্রদান করায় এই তিনজন গুনী ব্যাক্তিকে সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সুনামগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের আয়োজনে শহরের পৌর বিপণীস্থ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এই মানবিক প্রবাসীকে সংবর্ধনা প্রদান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি দৈনিক মুক্ত খবরের প্রতিনিধি একে মিলন আহমদের সভাপতিত্বে ও জাতীয় দৈনিক আমার বার্তার প্রতিনিধি মোঃ আফজাল হোসেনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,জেলা ঐক্য ন্যাপের আহবায়ক ভূপেন্দ্র সমাজপতি,আমরা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি কাজী জালাল উদ্দিন জাহান,অনলাইন প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও মাই টিভির প্রতিনিধি আবু হানিফ,মানব জমিনের জেলা প্রতিনিধি মোঃ মোশাহিদ মিয়া প্রমুখ।

বক্তারা বলেন বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী লাখো কোটি প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দেশে পাঠিয়ে সরকারের রেমিট্র্যান্স বৃদ্ধির ফলেই দেশে অর্থনীতির চাকাঁকে সচল রেখেছেন । 

গত কোভিড ১৯ ও ২০২২ সালে সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যার সময় এই তিন সংবর্ধিত অতিথিরা ইটালী প্রবাসী ও ব্যবসায়ী হওয়ার সুবাদে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে সুনামগঞ্জ জেলায় প্রাকৃতিক র্দূযোগ বন্যার ভয়াবহতা দেখে সুনামগঞ্জের হাজারো মানুষের পাশে দাড়িঁয়ে তাদের প্রতি মানবিক সহায়তার হাত প্রসারিত করেন। এভাবে আগামীতে যেকোন প্রাকৃতিক দুর্যোগে দেশে বিদেশে অবস্থানকারী সকল বাংলাদেশী ভাইবোনেরা সুনামগঞ্জবাসীর পাশে দাঁড়িয়ে তাদের মানবিক সহায়তার হাতকে আরো প্রসারিত করবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।  

পরে তিনজন মানবিক মানুষকে সম্মানা ক্রেষ্টা প্রদান করেন উপস্থিত সাংবাদিকরা।

আরএস