নাতির কাঁধে ভর দিয়ে ভোট দিলেন শতবর্ষী আমেনা

কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৩:৪৯ পিএম

শতবর্ষী আমেনা বেগম। বয়স ১শত ৪ বছর। নাতির কাঁধে ভর দিয়ে আসলেন ভোট কেন্দ্রে ভোট দিতে।

বুধবার দুপুরে এমন দৃশ্য দেখা গেছে সদর উপজেলার বৌলাই ইউনিয়নের সৈয়দ হাবিবুল হক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। জীবনের শেষ প্রান্তে এসেও ভোট দিতে পেরে খুশি এই বৃদ্ধা।

আমেনা বেগম সদর উপজেলার বৌলাই ইউনিয়নের তেরহাসিয়া গ্রামের মৃত সুরুজ মিয়ার স্ত্রী। ভোট দেওয়া শেষে নাতির কাঁধে ভর করে বের হয়ে যাচ্ছিলেন আমেনা বেগম।

ভোট কেন্দ্রটির ফটকে সঙ্গে কথা হয় বৃদ্ধা ও তার সঙ্গে আসা নাতি ও পুত্রবধূর সাথে। শতবর্ষী বৃদ্ধা আমেনা বেগম ঠিক মত কথা বলতে পারেন না।

তবুও আস্তে আস্তে করে কথা বলে জানান, জীবনে অনেকবার ভোট দিয়েছি। কোনো ভোট বাদ দিয়েছি না। এই বুড়া বয়সে নাতির কাঁধে ভর করে দিয়া ভোট দিতে পাইরা অনেক ভালো লাগছে। নিজের ভোট নিজে দিয়েছি। ভালোভাবে দিয়েছি। বয়স অনেক হয়েছে। জানি না সামনে আর ভোট দিতে পারবাম কিনা।

আমেনা বেগমকে কেন্দ্রে নিয়ে আসে তার নাতি ও পুত্রবধূ। আমেনা বেগমের নাতি বলেন, নির্বাচনে ভোট দিতে দাদুর খুব আগ্রহ দেখলাম। তাই উনাকে নিয়ে ভোট কেন্দ্রে আসলাম। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে দাদু খুবই আনন্দিত।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জাহিদুল ইসলাম বলেন, এই কেন্দ্রে আমেনা বেগমই সবচেয়ে বয়স্ক ভোটার। তিনি দুপুর ১টার দিকে কেন্দ্রে এসে ভোট দিয়েছেন। তিনি আরও জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কিশোরগঞ্জের ৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে। বুধবার ৮ মে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। ১ম ধাপে কিশোরগঞ্জের ৩টি উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচন।

উপজেলা ৩টি হলো কিশোরগঞ্জ সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া।

নির্বাচনকে ঘিরে সবকিছু ছাপিয়ে এ ৩টি উপজেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। ভোটাররা সানন্দে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ করা গেছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ৩টি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে জোরালো পদক্ষেপ। ফলে ভোটাররা শান্তিপূর্ণভাবে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন বলে জানিয়েছেন। নির্বাচনকে স্বচ্ছ ও সুষ্ঠু করতে জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।
জেলা নির্বাচন কর্মকর্তা মোরশেদ আলম জানান, নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেল জানান, উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে জোরালো পদক্ষেপ। র‌্যাব, পুলিশ, বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন রয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রেই পুলিশ ও আনসার সদস্যরা আইন শৃঙ্খলা রক্ষায় মোতায়েন রয়েছে।

ইএইচ