সিলেটে মাসব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

সিলেট ব্যুরো প্রকাশিত: মে ১৮, ২০২৪, ০৯:০২ পিএম

রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট গভর্নর এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার দৈনিক আমার সংবাদ ও দ্যা ডেইলি পোস্ট পত্রিকার ব্যুরো প্রধান রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল পিএইচএফ বলেছেন, মানুষের জীবন রক্ষায় প্রচুর পরিমাণে গাছ লাগাতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং পৃথিবীকে বাসযোগ্য রাখতে গাছ লাগানোর বিকল্প নেই।

তিনি শুক্রবার বিকালে সিলেট সদর উপজেলার সাহেবের বাজারে এসএমএস হাইব্রিড অনলাইন নার্সারির উদ্যোগে মাসব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, জলবায়ু ও উষ্ণতা নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠন ও উদ্যোক্তারা রাস্তার পাশে, শিক্ষা প্রতিষ্ঠানে এবং বাড়ির আঙিনায় প্রচুর পরিমাণে গাছ লাগালে পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকা রাখবে। এতে করে বৃষ্টি হবে ও উষ্ণতা কমবে।

সমাজসেবী ও প্রবীণ মুরুব্বি মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে ও ধারাভাষ্যকার জাকারিয়া মাসুদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য দেন- রোটারি ক্লাব অব ক্বীন ব্রিজের প্রেসিডেন্ট রোটারিয়ান মো. ফখরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য দেন- উদ্যোক্তা এম মখলিছুর রহমান, কামাল আহমদ, মেহদী হাসান দীব, আহমেদ সাদিক মাসুম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সাহেব বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি দিলওয়ার হোসেন, সালিশ ব্যক্তিত্ব আব্দুল আজিজ, ইন্তাজ আলী, ব্যবসায়ী মোহাম্মদ আলী, যুবনেতা তৈবুর রহমান, মোস্তফা আহমেদ, শিল্পী জুলমান আহমেদ।

সভা শেষে রোটারিয়ান বুলবুল মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন ও মেলা প্রাঙ্গণে একটি ফলজ বৃক্ষের চারা রোপণ করেন।

ইএইচ