জমিজমা সংক্রান্ত বিরোধ: যুবককে কুপিয়ে হত্যা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৮:৫৩ পিএম

নাটোরের গুরুদাসপুরে জমিজমা সংক্রান্ত জেরে মনোয়ার হোসেন (৩০) নামের এক মিষ্টির কারিগরকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল আনুমানিক ৫টায় উপজেলার বিয়াঘাট ইউনিয়নের কুমারখালী উত্তরপাড়া ব্রিজ ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মনোয়ার হোসেন ওই এলাকার মো. আব্দুস সালাম মোল্লা’র ছেলে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই জনকে আটক করেছে।

নিহত মনোয়ার হোসেনের ভাই আব্দুল মোমিন জানায়, কুমারখালী এলাকার প্রতিবেশী হায়দার হোসেন (২২), তার বাবা আশরাফ হোসেন (৪৮) ও মা হাসনা বেগমের (৪০) সঙ্গে দীর্ঘদিন যাবৎ জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার পূর্ব শত্রুতার জেরে পূর্ব পরিকল্পনা মোতাবেক হায়দার, আশরাফ ও হাসনা বেগম তার ভাই নিহত মনোয়ার হোসেনের পথের গতিরোধ করে। একপর্যায়ে আশপাশে মানুষজন না থাকায় সেই সুযোগে বাড়ি থেকে ধারালো দেশীয় অস্ত্র নিয়ে তার ভাইকে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে।

রক্তাক্ত অবস্থায় চিৎকার করলে তিনি এগিয়ে যান ভাইয়ের কাছে। সেখানে গেলে তার ওপরও অতর্কিত হামলা চালানো হয়। এরপর স্থানীয় এক যুবকের সহযোগিতায় গুরুতর রক্তাক্ত অবস্থায় গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তার ভাইকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় বাসিন্দা মো. সাগর হোসেন জানান, তিনি বাড়িতে শুয়ে বিশ্রাম নিচ্ছিলেন। হঠাৎ করেই চিৎকার শুনতে পান। তখন বাড়ি থেকে বের হয়ে দেখেন মনোয়ার হোসেন রাস্তায় রক্তাক্ত অবস্থায় পরে আছে এবং তার ভাই চিৎকার করছে। তখন একটি সিএনজি যোগে হাসপাতালে নিয়ে আসেন।

গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. রাজিব হোসেন বলেন, মনোয়ার হোসেনকে হাসপাতালে নিয়ে আসার পর তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়। তার বুকের বাম পাশে ধারালো অস্ত্রের আঘাত হার্ট পর্যন্ত পৌঁছে গিয়েছে।

এ বিষয়ে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মো. উজ্জ্বল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আশরাফ হোসেন ও হাসনা বেগম নামের দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত হায়দার হোসেনকেও গ্রেপ্তারের তৎপরতা চলছে।

ইএইচ