ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে টাঙ্গাইল জেলা ছাত্র কল্যাণ পরিষদ

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৫:৩৫ পিএম

ঢাকা বিশ্ব‌বিদ্যালয় অ‌ধিভুক্ত সরকা‌রি সাত ক‌লে‌জের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভ‌র্তি পরীক্ষায় শিক্ষার্থীদের প্র‌য়োজনীয় নানান তথ্য দিয়ে সহযোগিতা করার ল‌ক্ষ্যে ‍‍`হেল্প ডেস্ক‍‍` স্থাপন করেছে ঢাকা ক‌লেজস্থ ‍‍` টাঙ্গাইল জেলা ছাত্র কল্যাণ পরিষদ ‍‍`।

শ‌নিবার (১৭ জুন) সাত ক‌লে‌জের বিজ্ঞান অনুষ‌দের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের আসন বিন্যাস খুঁ‌জে দেওয়া, ব্যাগ, মোবাইল জমা রাখা, পানি, কলম বিতরণসহ বি‌ভিন্ন তথ্য দি‌য়ে সাহায্য ক‌রেছে ছাত্র সংগঠন‌টি।

বর্তমান সভাপতি মো. ফরিদ হোসেন বলেন, আমরা শুধু ভর্তি পরীক্ষায় আগত টাঙ্গাইল জেলার শিক্ষার্থীদের নয় সারা বাংলাদেশের যে কোন শিক্ষার্থী যারা আমাদের কাছে সাহায্যের জন্য আসতেছে তাদের সকলকেই আমরা সহযোগিতা করছি। টাঙ্গাইল জেলার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শুধু ভর্তির সময়ই নয় সারা বছরই আমরা বিভিন্ন ভাবে সাহায্য করে থাকি।

সাধারণ সম্পাদক মো জাকির হোসেন বলেন, আমরা আমাদের জেলার যেকোন ছাত্রের সমস্যার সমাধান করার চেষ্টা করি এবং যে সকল ছাত্ররা টাকার অভাবে পড়াশোনা চালিয়ে যেতে সমস্যায় পরে, থাকার জায়গার সমস্যায় পরে ও বই কিনতে যাদের অসুবিধা হয় আমরা সবসময় তাদের পাশে থাকি এবং ভবিষ্যতেও থাকবো। নতুন আগত ছাত্র ভর্তি হতে যদি পরিবারের পক্ষ থেকে টাকার সমস্যা হয় তাহলে আমাদের সাথে যোগাযোগ করলে আমারা তাদের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

অর্থ সম্পাদক মো রাব্বি তালুকদার বলেন, প্র‌তি বছরের ন্যায় এ বছ‌রও ঢাকা ক‌লেজস্থ ‍‍` টাঙ্গাইল জেলা ছাত্রকল্যাণ পরিষদ‍‍`র উদ্যোগে সাত কলেজের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সহযোগিতা ক‌রে‌ছি। তাদের সিট প্ল্যান খুঁজে দেওয়া, মোবাইল ও ব্যাগ জমা রাখাসহ নানা তথ্য দিয়ে সাহায্য করি। ইনশাআল্লাহ ভবিষ্যতেও আমা‌দের এ কার্যক্রম অব্যাহত রাখ‌বো।

এ ছাড়াও অন্যান্য জেলা ভি‌ত্তিক ছাত্র সংগঠনের ম‌ধ্যে জামালপুর জেলা ছাত্রকল্যাণ প‌রিষদ, গোপালগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদ, দিনাজপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদ, নীলফামারীর জেলা ছাত্রকল্যাণ পরিষদ ও নাটোর জেলা ছাত্র কল্যাণ পরিষদসহ বেশ কিছু ছাত্র সংগঠন শিক্ষার্থীদের সেবায় নিয়োজিত ছিলেন।

এইচআর