যবিপ্রবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন

যবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ০৯:০০ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) সাংবাদিক নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের প্রতি অনাস্থার পরিপ্রেক্ষিতে ১৯ জুন (সোমবার) উচ্চ পর্যায়ের ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মোঃ আহসান হাবীব স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিশ্ববিদ্যালয় স‚ত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও রিজেন্ট বোর্ড সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইকবাল কবির জাহিদ কে আহবায়ক ও রেজিস্টার দপ্তরের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা মোঃ আব্দুর রহিম কে সদস্য-সচিব করে তদন্ত কমিটির গঠন করা হয়। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ও রিজেন্ট বোর্ড সদস্য প্রফেসর ড. সৈয়দ মোঃ গালিব এবং মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ও রিজেন্ট বোর্ড সদস্য ড. মোঃ মেহেদী হাসান।

উল্লেখ্য, গত ৩১ মে সাংবাদিক সমিতির সহ-সভাপতি ও ডেইলি ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জহুরুল ইসলাম তাকে মারধরের ঘটনায় গঠিত তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদনের প্রতি অনাস্থা জ্ঞাপন করেন।

আরএস