ইবি শিক্ষক সমিতির সভাপতি ড. আনোয়ার সম্পাদক ড. মামুনুর

ইবি প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৮:৫৬ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙ্গালী জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের মনোনীত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন একই সংগঠনের মনোনীত ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মামুনুর রহমান। গত মঙ্গলবার রাতে রিটার্নিং অফিসার অধ্যাপক মো. মিজানুর রহমান আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

সমিতির অন্য পদে নির্বাচিত সদস্যরা হলেন, সহ-সভাপতি ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার, কোষাধ্যক্ষ সিএসই বিভাগের অধ্যাপক মো. ইব্রাহিম আব্দুল্লাহ।

এছাড়া সদস্য হিসেবে যথাক্রমে সিএসই বিভাগের অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান, গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক কে.এম. শরফুদ্দিন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাহিদা আখতার, আইন বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান মণ্ডল, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, আল-ফিকহ বিভাগের অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন, মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. মাজেদুল হক নির্বাচিত হয়েছেন।

এসময় নবনির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শ উজ্জীবিত করে, প্রগতিশীলতার চর্চা করে এবং শাপলা ফোরামের প্রতিনিধি হিসেবে নির্বাচনে বিজয়ী হয়েছি। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষা ও অগ্রগতির জন্য কন্ট্রিবিউট করা, সার্বিকভাবে একাডেমিক পরিবেশ ভালো রাখা ও বিশ্ববিদ্যালয়ের পরিবেশ উন্নত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে আমাদের শিক্ষক এবং ছাত্রদের প্রত্যাশা পূরণের চেষ্টা করবো।

এইচআর