ছাত্রলীগ সম্পাদকের পদত্যাগ দাবিতে জাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

জাবি প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৮:৩৬ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের প্রতি অনাস্থা জ্ঞাপন ও পদত্যাগের এক দফা দাবি জানিয়ে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে লিটনের অনুসারী শাখা ছাত্রলীগের বিদ্রোহী নেতাকর্মীরা।

শনিবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্বর এলাকায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের উপস্থিতিতে এ কার্যক্রম শুরু হয়।

এ কর্মসূচি আগামীকাল বিকাল ৫ টা পর্যন্ত চলবে।

লিখিত বক্তব্যে নেতাকর্মীরা বলেন, হাবিবুর রহমান লিটনকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ যে পবিত্র দায়িত্ব অর্পণ করেছে, সে তার জুলুম নিপীড়ন, স্বেচ্ছাচারিতা ও নিজ স্বার্থ হাসিলের জন্য দায়িত্বের অবহেলা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তথা বাংলাদেশ ছাত্রলীগকে কলঙ্কিত করেছে। সুতরাং, আমরা হাবিবুর রহমান লিটনের অপকর্মের প্রতি অনাস্থা জ্ঞাপন করছি এবং অবিলম্বে তার পদত্যাগের দাবি জানাচ্ছি।

গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধন করেন শাখা ছাত্রলীগের সম্পাদকের অনুসারী বিদ্রোহী ছয় নেতাকর্মী। বিকাল সাড়ে ৫টায় কর্মসূচি শেষ হওয়ার পূর্ব পর্যন্ত মধ্যে শাখা ছাত্রলীগের ৭০ জন পদধারী নেতাকর্মী ও অসংখ্য কর্মীরা এই গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করেছে।

বিদ্রোহী নেতা জাহিদুজ্জামান শাকিল বলেন, শাখা ছাত্রলীগের সেক্রেটারির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল নেতাকর্মীরা একমত হয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকে টিকিয়ে রাখার জন্য সকল নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসেছে। আশা করছি, আগামীকাল ৫টার মধ্যে প্রায় দেড়শো নেতাকর্মী এতে অংশগ্রহণ করবে।

ইএইচ