শীতকালীন ছুটিজনিত কারণে

গবেষণা প্রকল্প জমা দানের সময় বৃদ্ধি ইউজিসির

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৭:১৫ পিএম

মৌলিক গবেষণা কর্মে সহায়তাদানের লক্ষ্য দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিকট থেকে গবেষণা কর্ম আহ্বান করা হয়। যার মেয়াদ ছিলো জানুয়ারির ৩১ তারিখ পর্যন্ত। শীতকালীন ছুটিজনিত কারণ থাকায় ৮ ফেব্রুয়ারী পর্যন্ত সেই সময় বৃদ্ধি করা হয়েছে। রবিবার (৪ ফেব্রুয়ারি)  ইউজিসির পরিচালক (সাইন্স এন্ড টেকনোলজি শাখা) ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক ২০২৩-২০২৪ অর্থ বছরে মৌলিক গবেষণাকর্মে সহায়তাদানের লক্ষ্যে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের নিকট থেকে গবেষণা প্রকল্প আহবান করা হয়েছিল। প্রকল্প আহবান সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়সহ ইউজিসি ওয়েব সাইট ও দুটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিটিতে গবেষণা প্রকল্প দাখিলের সর্বশেষ সময় ছিল ৩১-০১-২০২৪ তারিখ। কিন্তু বিশ্ববিদ্যালয়সমূহ শীতকালীন ছুটিজনিত কারণে বন্ধ থাকায় অনেক শিক্ষক ও গবেষক নির্ধারিত সময়ের মধ্যে গবেষণা প্রকল্প দাখিল করতে পারেননি।

এমতাবস্থায়, কমিশন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী গবেষণা প্রকল্প দাখিলের সময়সীমা আগামী ০৮-০২-২০২৪ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হলো।

/নাঈমুল/বিআরইউ