মিমের পড়াশোনার দ্বায়িত্ব নিলেন বরিশালের ডিসি

বরিশাল ব্যুরো প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০৪:৪৩ পিএম
ছবি: আমার সংবাদ

কক্সবাজার মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া বরিশাল সিটি কর্পোরেশন বাসিন্দা মেধাবী শিক্ষার্থী আফসানা মিমের পড়াশোনার দ্বায়িত্ব নিলেন বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

বুধবার (২০ মার্চ) প্রশাসকের কার্যালয় গণশুনানিতে অংশ নিয়ে মিমের পিতা মাওলানা মো. আব্দুল কুদ্দুস মেয়ের কক্সবাজার মেডিকেল কলেজে পড়াশোনার জন্য সহযোগিতা চাইলে জেলা প্রশাসক শহিদুল ইসলাম তাকে ব্যক্তিগতভাবে আর্থিক সহযোগিতা প্রদান করেন। পাশাপাশি ভবিষ্যতের যেকোনো প্রয়োজনে সহযোগিতা করার প্রতিশ্রুতি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই। নগরীর ১০ নং ওয়ার্ডের বান্দ রোড এলাকার বাসিন্দা মাওলানা মো. আব্দুল কুদ্দুস এর দ্বিতীয় কন্যা অদম্য মেধাবী আফসানা মিম। তারা তিন বোন এক ভাইয়ের মধ্যে মিম দ্বিতীয় তার প্রথম মেয়ে সরকারি ব্রজমোহন কলেজ ৩য় বর্ষে অধ্যয়নরত। সেজ মেয়েটি এবার এসএসসি পরীক্ষা দিয়েছে এবং একমাত্র ছেলেটি সপ্তম শ্রেণিতে মাদ্রাসায় অধ্যয়নরত আছেন।

তার পিতা ডিসি ঘাট শাহী জামে মসজিদে ইমামতি করেন। মিম ছোটবেলা থেকেই মেধাবী। সে হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ ৫ এবং সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসিতে জিপিএ ৫ পেয়েছে। সে বরিশাল বিশ্ববিদ্যালয়ে কেমিস্ট্রি বিষয় ভর্তির সুযোগ পেয়ে ভর্তি হয়েছিল।

তবে তার চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণে এমবিবিএস ভর্তি পরীক্ষায় (শিক্ষাবর্ষ ২০২৩-২৪) কক্সবাজার মেডিকেল কলেজে ভর্তির যোগ্যতা অর্জন করে ভর্তি হয়।

এআরএস