ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতায় নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নানা উদ্যোগ

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৮:৫০ এএম

২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে পরীক্ষার্থীদের কলম, অভিভাবকদের জন্য সুপেয় পানি ও গাছ উপহার দেয়া হয়েছে।

এছাড়াও শেষ সময়ে উপস্থিত পরীক্ষার্থীদের যথাসময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস, পরীক্ষার্থীদের স্বাগত জানাতে, স্বাগত মিছিল এবং পরীক্ষার্থীদের সাথে থাকা ব্যাগ, ইলেকট্রনিক ডিভাইস জমা রাখতে সহায়তা ও তথ্য কেন্দ্রের ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শনিবার গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের প্রথম বর্ষ স্নাতক ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আল মাহমুদ কায়েস বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা অনুযায়ী আমরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বৃক্ষরোপণ করেছি। এরই ধারাবাহিকতায় আজকে আমরা ক্যাম্পাসে আগত অভিভাবকদের মাঝে ফলদ বৃক্ষের চারা উপহার দিয়েছি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রিয়েল সরকার বলেন, বিগত সময়ে ভর্তি পরীক্ষায় নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে যেসব সেবা দেওয়া হয়েছে, এবার তার মধ্যে ব্যতিক্রমী উদ্যোগ ছিল গাছ বিতরণ। যা খুবই সাড়া ফেলেছে।

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বিশ্ববিদ্যালয়ের সংবিধান আঙিনাতে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে বলেন,  আমরা একটি কেন্দ্র হিসেবে নজরুল বিশ্ববিদ্যালয়কে সকলের আস্থার জায়গায় নিয়ে যেতে চাই। বিশেষ করে পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের যেন একটি সেকেন্ডও নষ্ট না হয় সেজন্য আমরা ভিজিল্যান্স টিমের কোনো সদস্যই পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কক্ষে প্রবেশ করিনি। শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ছাত্রছাত্রী, ছাত্রলীগ, ছাত্রদের বিভিন্ন ক্রিয়াশীল সংগঠন, স্থানীয় প্রশাসন, জনগণ ও সাংবাদিকবৃন্দসহ সবাই আমাদেরকে পরীক্ষা আয়োজনে ওতপ্রোতভাবে সহযোগিতা করছেন।

ইএইচ