পরীক্ষা পেছানোর দাবিতে গবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

গবি প্রতিনিধি প্রকাশিত: মে ২, ২০২৪, ০৮:২৯ পিএম

গণ বিশ্ববিদ্যালয় (গবি)এ জানুয়ারি ২০২৪ সেশনের পরীক্ষা পেছানোর দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে বাদাম তলায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জড়ো হয়ে বিভিন্ন স্লোগানের মাধ্যমে প্রশাসনিক ভবনে গিয়ে গণস্বাক্ষরসহ এ স্মারকলিপি প্রদান করে।

গত ২৪ এপ্রিল পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবু মো. হারেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানুয়ারী-২০২৪ সেশনের পরীক্ষা ১৬ মে থেকে শুরুর কথা জানানো হলে বিভিন্নভাবে প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, জানুয়ারি-২০২৪ সেশনের ক্লাস ১লা জানুয়ারি শুরুর কথা থাকলেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য শুরু হয় মাসের শেষে। এছাড়াও বিভিন্ন ছুটি থাকার কারণে অধিকাংশ কোর্সের সিলেবাস শেষ হয়নি এমতাবস্থায় ২৮ এপ্রিলের পূর্বে পরীক্ষায় বসতে চাচ্ছে না তারা। এসময় ৬ মাসের সেমিস্টার ৪ মাসে শেষ করার অভিযোগও করেন তারা।

এ ব্যাপারে শিক্ষার্থীদেরকে উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, তোমরা জানো বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম বার্ষিক ক্যালেন্ডার অনুসারে হয় যাতে করে সেশনজট সৃষ্টি না হয়। তোমাদের মধ্যে কেউ কেউ পরীক্ষা পেছাতে চায়, অন্যদিকে অধিকাংশই যথাসময়ে পরীক্ষা দিতে ইচ্ছুক। তারপরেও তোমাদের আবেদন বিবেচনায় নিয়ে ৫ তারিখের ডিন‍‍`স কমিটির মিটিংয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানাবো।

আরএস