ঢাবি’র আইবিএ গ্র্যাজুয়েশন-২০২৪ অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৮:০৯ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)-এর বিবিএ ২৭তম ব্যাচ, এমবিএ ৬৩তম ব্যাচ, এক্সিকিউটিভ এমবিএ এবং ডিবিএ প্রোগ্রামের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান গতকাল ০৪ মে ২০২৪ শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠানে গ্র্যাজুয়েশন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হার্ভার্ড কেনেডি স্কুলের সিনিয়র ফেলো ইকবাল কাদির। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. রেজাউল কবির।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আইবিএ গ্র্যাজুয়েটদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, "ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট দক্ষ ও মানসম্পন্ন বিজনেস গ্র্যাজুয়েট তৈরির একটি

অনন্য ও স্বনামধন্য প্রতিষ্ঠান। তিনি বলেন, বৈশ্বিক নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলা করে সমতাভিত্তিক, অন্তর্ভুক্তিমূলক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও স্মার্ট দেশে পরিণত করতে আইবিএ গ্র্যাজুয়েটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্বে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে দেশের ব্যবসা-বাণিজ্য প্রসারে ও নেতৃত্ব প্রদানে উপাচার্য আইবিএ গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDGs) অর্জনে অসাধারণ অগ্রগতির ফলে বাংলাদেশ আজ এক অনন্য উচ্চতায় পৌঁছেছে। দেশের এই অগ্রগতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আইবিএ গ্র্যাজুয়েটবৃন্দ গুরুত্বপূর্ণ অবদান রাখবেন বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের মোট ২১৫জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়।

আরএস