অবন্তিকার আত্মহত্যা

জামিনে কারামুক্ত হলেন সহকারী প্রক্টর দ্বীন ইসলাম

জবি প্রতিনিধি প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৮:২৫ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার বিশ্ববিদ্যালয়ের অব্যাহতিপ্রাপ্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন।

বুধবার বিকালে কুমিল্লা কারাগার থেকে ওই শিক্ষক মুক্তি পান।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন বলেন, ‘হাইকোর্টের নির্দেশে আজ দ্বীন ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন। দুপুরের পর আমরা কোর্টের অর্ডারটি হাতে পাই। এরপরই তাকে কারাগার থেকে জামিনে মুক্তি দেওয়া হয়। পরিবারের সদস্যরা তাকে গ্রহণ করে নিয়ে গিয়েছেন।

তবে আরেক অভিযুক্ত সহপাঠী আম্মান সিদ্দিকী এখনো কারাগারে আছেন বলে জানা গেছে।

এর আগে গত ১৫ মার্চ ফেসবুকে পোস্ট দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ি করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ফাইরুজ অবন্তিকা। এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আলটিমেটামের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মানকে আটক করে পুলিশ। এ ঘটনায় কোতোয়ালি থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করে অবন্তিকার মা।

এদিকে এই ঘটনার পর শিক্ষক দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্তসহ আম্মানকে সাময়িক বহিষ্কার করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় অধিকতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ইএইচ