ইবিতে গুচ্ছভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯২ শতাংশ

ইবি প্রতিনিধি প্রকাশিত: মে ১০, ২০২৪, ০৩:৫০ পিএম

‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় উপস্থিত ছিলেন ১৩০৭ জন অর্থাৎ ৯২.৪৩ শতাংশ।

শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রের ২টি অ্যাকাডেমিক ভবনে ১ হাজার ৪শত ১৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আসন বিন্যাস করা হয়।

‘সি’ ইউনিটের সমন্বয়কারী ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. সাইফুল ইসলাম জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

অন্যান্য দিনের মতো আজও ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষাকক্ষ পরিদর্শন করেন। এ সময় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, প্রফেসর ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. এ.এইচ.এম. আক্তারুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ প্রমুখ তার সঙ্গে ছিলেন।

নকল ও প্রক্সিমুক্ত ভর্তি পরীক্ষা এবং ক্যাম্পাস ও আশেপাশের এলাকার নিরাপত্তা-ব্যবস্থা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়। কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‍্যাব, গোয়েন্দা সংস্থা ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমাণ আদালত। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার-স্কাউট গ্রুপের সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। পরীক্ষার্থীদের সহজে সিট খুঁজে পাওয়ার সুবিধার্থে ক্যাম্পাসের মূল ফটক ও অ্যাকাডেমিক ভবনগুলোর সামনে সিট প্ল্যান সংবলিত ব্যানার লাগানো হয়।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্র ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ মে শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ বছর ‘ডি’ ইউনিটভুক্ত ধর্মতত্ত্ব অনুষদের তিনটি ও কলা অনুষদের আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ৩২০টি আসনের বিপরীতে আবেদন করেছে ১ হাজার ৮৯০জন ভর্তিচ্ছু।

ইএইচ