বিরতির পর ঈদ নাটকে অহনা‍‍`

বিনোদন প্রতিবেদক  প্রকাশিত: জুন ১১, ২০২২, ০১:২২ পিএম

অহনা রহমান, নন্দিত জনপ্রিয় নাট্যাভিনেত্রী। আরটিভিতে প্রচারিত মীর সাব্বির পরিচালিত ‘নোয়াশাল’ ধারাবাহিক নাটকটিই ছিলো তার অভিনীত সর্বশেষ দীর্ঘ ধারাবাহিক নাটক। সেই সময়টাতে বলা যায় বাংলাদেশের প্রায় সবগুলো চ্যানেলে অহনা অভিনীত ধারাবাহিক নাটক প্রচার হতো। টিভি খুললেই তার মুখ দেখা যেত। যে কারণে অহনা সিদ্ধান্ত নিলেন যে তিনি ধারাবাহিক নাটকে আর অভিনয় করবেন না। হাতে থাকা কাজগুলো শেষ করে দিয়ে অহনা ধারাবাহিক নাটকে অভিনয় করা থেকে নিজেকে বিরত রাখেন। 

আবার করোনার আগে তার একটি ব্যাকিং কোর্স করতে হয়েছিল। যে কারণে তিনি মোটা হয়ে গিয়েছিলেন। তাই নাটকে কাজ করা থেকেও নিজেকে বিরত রাখেন। কিন্তু সেই মুটিয়ে যাওয়া অবস্থাতেও অহনা জিয়া উদ্দিন আলমের পরিচালনায় জাহের আলভীর সঙ্গে ‘মফিজের সুন্দরী বউ’ নাটকে অভিনয় করেন। নাটকটিতে তার অভিনয় প্রশংসিত হয়। 

গেল ঈদেও ‘চিনি জামাই’,‘ তাফালিংসহ আরও বেশ কয়েকটি নাটকে অভিনয় করেন তিনি। আর এই মুহূর্তে অহনা ব্যস্ত রয়েছেন আগামী ঈদের কয়েকটি নাটকের কাজ নিয়ে। এরই মধ্যে তিনি শেষ করেছেন নিয়াজ মাহবুবের পরিচালনায় সাত পর্বের ধারাবাহিক নাটক ‘ড্রিম ট্যারেস’ নাটকের কাজ। 

শেষ করেছেন মহিন খানের ‘ক্র্যাশ যখন বিয়াইন’, রিফাত আদনান পাপনের ‘পালাবে কোথায়’ নাটকের কাজ। কয়েকদিনের মধ্যে ই প্রচারে আসবে তার অভিনীত জিয়া উদ্দিন আলম পরিচালিত ‘ডিয়ারিং বউ’ নামের একটি নাটক। এরই মধ্যে অলোক হাসানের নির্দেশনায় একটি নাটকের কাজ করবেন তিনি। 

নিজের বর্তমান ব্যস্ততা ও অবস্থান প্রসঙ্গে অহনা বলেন, ‘খুব কম অভিনেত্রীই আছেন যাদের নামে নাটক চলে। আলহামদুলিল্লাহ-আমার সেই অবস্থানটা অনেক আগেই তৈরি হয়েছে। যে কারণে আমার অবস্থান নিয়ে অনেক আগে থেকেই আমি সন্তুষ্ট।

একটা সময় আমার অভিনীত অনেক ধারাবাহিক নাটক প্রচার হতো। আমি নিজে থেকেই সেই সময় ধারাবাহিক নাটকে অভিনয় করা বন্ধ করে দেই। এখন শুধু খণ্ড নাটকে অভিনয় করি। এবারের ঈদেও বেশ ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করছি। তবে আগামীতে আরও বেশ ভালো ভালো কিছু কাজ আসছে। সেগুলো দর্শকের জন্য চমক হিসেবে থাকবে।’ 

অহনা জানান রাজধানীর উত্তরায় অবস্থিত তার নিজস্ব বিউটি পার্লার অনেক আগেই বন্ধ করে দিয়েছেন। আবার কয়েক বছর আগে একজন ট্রাক ড্রাইভারের কারণে তিনি দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন, তাকেও জেলহাজত থেকে ছাড়িয়ে দেয়ার ব্যবস্থা করেন। অহনা বেশ কিছু সিনেমাতেও অভিনয় করেছেন। গল্প এবং চরিত্র ভালো লাগলে সিনেমাতেও কাজ করবেন তিনি।