প্রথমবার ওয়েব সিরিজে পূর্ণিমা!

আকাশ নিবির প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩, ০৮:০৬ পিএম

বিরতির পর আবারও শুটিং শুরু করতে যাচ্ছেন দেশের জনপ্রিয় নায়িকা দিলারা হানিফ পূর্ণিমা। প্রথমবারের মতো তাকে দেখা যাবে একটি ওয়েব সিরিজে। ওয়েব সিরিজের নাম ‘হোটেল রিল্যাক্স’। ওয়েব সিরিজটি পরিচালনা করবেন নাট্যনির্মাতা কাজল আরেফিন অমি। তবে একটি বিশেষ সূত্রে জানা গেছে, পুরো ওয়েব সিরিজে তাকে দেখা না গেলেও একটি বিশেষ চরিত্রে কাজ করতে দেখা যাবে। এতে ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিকের শিল্পীরাও এতে অভিনয় করছেন। ওয়েব সিরিজটি হবে ছয় পর্বের। ফেব্রুয়ারিতে বঙ্গের ওটিটি প্ল্যাটফর্ম থেকে ওয়েব সিরিজটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এ প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‍‍`অমির ‘ব্যাচেলর পয়েন্ট’ বেশ জনপ্রিয়। অবসরে তার নাটক দেখা হয়। দারুন নির্মাতা তিনি। এতে আমাকে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে। সেটি ডিবি পুলিশের চরিত্রে হয়তোবা। বিশেষ অংশের গল্পটি হলেও সেটি আমার পছন্দের।‍‍`   

এরআগে ২০২১-২২ সালের সরকারি অনুদানে ৬০ লাখ টাকায় ‘আহারে জীবন’ নামের সিনেমা চুক্তিবদ্ধ হন পূর্ণিমা। এ সিনেমাটি পরিচালনা করেছেন ছটকু আহমেদ। ইতিমধ্যে সেই সিনেমাটির শুটিং শেষ করেছেন তিনি। ছবিটি রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে করা হয়েছে। এ সিনেমায় পূর্ণিমা ছাড়াও আরো কয়েকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সুচরিতা, ফেরদৌস আহমেদ, মিশা সওদাগর ও শাহনূর। 

এ প্রসঙ্গে নির্মাতা অমি বলেন, ‘বর্তমানে নির্মিত বেশিরভাগ ওয়েব সিরিজই থ্রিলারধর্মী। ওয়েবের দর্শকরা থ্রিলার গল্প দেখে দেখে অভ্যস্ত। আমি সেই দর্শকদের ভরপুর বিনোদন দিতে চাই। আমাদের দর্শক নিয়মিত থ্রিলারসহ অনেক গল্পের ওয়েব সিরিজ দেখেছেন, তবে আমি যেটা বানাতে চাই, হয়তো এই ধরনের গল্প আগে দেখেনি।’

এছাড়াও পূর্ণিমা প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন কাজী হায়াত পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ সিনেমায় অভিনয়ের জন্য। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ সিনেমা দুটি। একটিতে তার বিপরীতে আছেন ফেরদৌস, আরেকটিতে আরেফিন শুভ। গাঙচিল সিনেমাটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে নির্মাণ করা হয়েছে।