বইমেলায় নায়ক ফেরদৌসের নতুন বই

বিনোদন প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৫:২২ পিএম

দুই বাংলায়ই জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। তিনি এবার বই বের করলেন। সবার সামনে নিজেকে নতুন পরিচয়ে মেলায় বই এসেছেন চিত্রনায়ক ফেরদৌস। একুশের বইমেলায় প্রকাশ হয়েছে তাঁর প্রথম উপন্যাস ‘এই কাহিনী সত্য নয়’।

গতকাল একুশে বইমেলায় উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন এই তারকা অভিনেতা। গত শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানের মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করা হয়। প্রথমা প্রকাশন থেকে প্রকাশিত এ বইটির প্রচ্ছদ এঁকেছেন চিত্রশিল্পী মাসুক হেলাল। 

তিনি বলেন, ‘আমি যখন ছাত্র, তখন থেকেই বই পড়া পছন্দের। লেখালেখিও করেছি। সেই অভ্যাস এখনও আছে। তাই সব শ্রেণির পাঠকের কথা মাথায় রেখেই উপন্যাসটি লিখেছি। এতে নিজের জীবনের অনেক ঘটনাই উঠে এসেছে। উপন্যাসটিতে পাঠক ভালোবাসা খুঁজে পাবেন। আশা করছি, সবাই আমার বইটি সংগ্রহ করবেন।

‘মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক আনিসুল হক বলেন, এটা লেখকের নিজের জীবনের কাহিনি নিয়ে লেখা। যদিও লেখক এটা বলেছেন নিজের জীবনের নয়। আমি চাই পাঠকরা পড়ে বিষয়টি জানুক। আমার স্ত্রী বলেছেন বই পড়ে অনেক ভালো লেগেছে। বইটি পড়ে তিনি মুগ্ধ হয়েছেন।’

 উল্লেখ্য, নায়ক ফেরদৌস ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পড়াশুনা শেষ করেন। তার চলচ্চিত্রে আসার আগে ফেরদৌস র‌্যাম্প মডেল হিসেবে কাজ করেছেন ফ্যাশন সেক্টরে। আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলের হাত ধরে র‌্যাম্পে তার হাতেখড়ি। নব্বইয়ের দশকের শুরুতে বড় বড় বেশ কিছু ফ্যাশন শোতে অংশ নেন। এরপর আরএফএল-এর ব্র্যান্ড এম্বাসেডর হন এবং তিনটি বিজ্ঞাপনে কাজ করতে দেখা গেছে তাকে।