আরও তিনদিন চলবে প্রথম ডোজ প্রয়োগ

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০২:৪৪ পিএম

প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উপলক্ষে চলমান করোনাভাইরাস প্রতিরোধক টিকাদান ক্যাম্পেইন আরও তিনদিন বাড়ানো হয়েছে। 

আগামী ৪, ৬ ও ৮ অক্টোবর পর্যন্ত টিকার ক্যাম্পেইন চলবে। এরপর যৌক্তিক কারণ ছাড়া আর কাউকে প্রথম ডোজ টিকা দেওয়া হবে না বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। 

সোমবার (০৩ অক্টোবর) দুপুরে চলমান টিকাদান কার্যক্রম নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেন, চলমান ক্যাম্পেইনে এক কোটি তিন লাখ চার হাজার ৬১৫ ডোজ টিকা দেওয়া হইছে। 

এরমধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছে ৬ লাখ দুই হাজার ৪৮ ডোজ। দ্বিতীয় ডোজ নিয়েছে ১৫ লাখ চার হাজার ২০৮ ডোজ। বুস্টার নিয়েছে সবচেয়ে বেশি ৮১ লাখ ৯৮ হাজার ৩৫৯ ডোজ।

তিনি বলেন, মানুষের আগ্রহের কারণে টিকাদান ক্যাম্পেইন আরও তিনদিন বাড়ানো হয়েছে। সরকারি ছুটির কারণে আগামী ৪, ৬ ও ৮ অক্টোবর টিকাদান কার্যক্রম চলবে। যারা এখনও টিকা নেননি। তারা এই তিন দিনের সুযোগটা গ্রহণ করেন। টিকা নিজ দায়িত্বে নিয়ে নিন।

স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির প্রধান ডা. মো. শামসুল হক জানান, প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে গত ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী টিকাদান ক্যাম্পেইন ব্যাপক সাড়া পেয়েছি। 

এই অল্প সময়ে প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ ও বুস্টারসহ এক কোটিরও বেশি ডোজ টিকা নিয়েছে মানুষ। সাধারণ মানুষের মধ্যে সাড়া পাওয়ার কারণে আরও তিনদিন ক্যাম্পেইন বাড়ানো হয়েছে।

তিনি বলেন, আমাদের কাছে পর্যাপ্ত টিকা মজুদ আছে। স্থানীয়ভাবেও সরবরাহ রয়েছে। এরপরেও কোথাও বাড়তি টিকার প্রয়োজন হলে আমরা পৌঁছে দেবো।

টিএইচ