সরকারি হাসপাতালে প্রাইভেট চেম্বারের সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৯:৩২ পিএম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকারি হাসপাতালে চিকিসৎকদের প্রাইভেট চেম্বারের মতো ফির বিনিময়ে রোগী দেখার বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ে এ সংক্রান্ত এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিভিন্ন পত্র-পত্রিকায় বলা হচ্ছে, মার্চ থেকে চিকিৎসকরা চেম্বার করবেন। ফি নেওয়া হবে সর্বোচ্চ ৩০০ টাকা। এ ধরনের সংবাদে মানুষের মনে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

তিনি বলেন, তবে সিদ্ধান্ত চূড়ান্ত না হলেও এর প্রক্রিয়া এখনও চলছে। বিষয়টি নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছেন। এখনও পর্যন্ত চিকিৎসকের ফি কত হবে, কতটি হাসপাতালে এই সেবা চালু হবে, সেটি ঠিক করা হয়নি। কমিটি পর্যালোচনা শেষে যে সিদ্ধান্ত নেবে, তা সংবাদ সম্মেলন করে জানিয়ে দেওয়া হবে।

এর আগে, গত ২৬ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, সরকারি চিকিৎসকদের কর্মসময়ের পর হাসপাতালেই ব্যক্তিগত রোগী দেখার সুযোগ করে দেওয়া হচ্ছে। ১ মার্চ থেকে এই ‘ইনস্টিটিউশনাল প্র্যাকটিস’ শুরু হবে। এর উদ্দেশ্য হলো চিকিৎসকদের তাদের কর্মস্থলে রাখা এবং তরুণ চিকিৎসকদের প্র্যাকটিসের সুযোগ করে দেওয়া।

এবি