পূর্ণদৈর্ঘ্য মেট্রোনগরীর উদ্বোধন দুপুরে

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ০৯:৫৮ এএম

মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আজ শনিবার (৪ নভেম্বর) দুপুর আড়াইটায় আগারগাঁও স্টেশন থেকে এ উদ্বোধন করা হবে। এরপর মতিঝিল স্টেশনে আরেকটি উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তিনি মেট্রোরেলে চড়ে মতিঝিলের উদ্দেশে যাত্রা করবেন।

উদ্বোধনের পরদিন অর্থাৎ রোবার (৫ নভেম্বর) থেকে আগারগাঁও-মতিঝিল অংশটি যাত্রীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ওই দিন থেকে উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত চলবে স্বপ্নের উড়াল ট্রেন। পূর্ণদৈর্ঘ্য মেট্রোনগরীতে পরিণত হবে ঢাকা।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মো. এম এন এ ছিদ্দিক জানান, প্রধানমন্ত্রী শনিবার এমআরটি লাইন-৫ (উত্তর রুট) নির্মাণ কাজেরও উদ্বোধন করবেন। এ লাইন হেমায়েতপুর থেকে ভাটারা হয়ে গাবতলী, মিরপুর-১০, গুলশান পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ হবে।

এদিকে, রাজধানীতে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত শুক্রবার সাপ্তাহিক বন্ধের পর শনিবার মেট্রোরেল চলাচল করে। তবে, আজ শনিবার (৪ নভেম্বর) আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন উপলক্ষে উত্তরা-আগারগাঁও অংশে মেট্রোরেলে চলাচল বন্ধ থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ উত্তরা থেকে আগারগাঁও অংশ গত বছরের ডিসেম্বরে চালু হয়। ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার এলিভেটেড মেট্রোরেল লাইন নির্মাণের ফাস্ট ট্র্যাক প্রকল্প বাস্তবায়ন করছে সরকার।

এইচআর