বঙ্গবন্ধুর রক্তের ঋণ পরিশোধ করবো: শ্রম প্রতিমন্ত্রী

খুলনা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৫:১৬ পিএম

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন আজ জাতির জীবনের সবচেয়ে কলঙ্কময় দিন। আজকে আমাদের শপথ হোক আমরা বঙ্গবন্ধুর রক্তের ঋণ পরিশোধ করবো। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী প্রজন্মের জন্য উন্নত-সমৃদ্ধ দেশ গড়বো।

সোমবার (১৫ আগস্ট) খুলনা শিল্প কলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

[229973]

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ৭১ এর পরাজিত শক্তি, তাদের দোসররা, সাম্রাজ্যবাদী শক্তি পরাজয়ের গ্লানি থেকে জাতির পিতাকে নৃশংসভাবে হত্যা করে। শেখ হাসিনা হত্যাকারীদের বিচার করেছেন। ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ডের ১৫ আগস্টের ষড়যন্ত্রকারী, নেপথ্য কারিগরদেরও এ দেশের মাটিতেই বিচার হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু  এদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। তার স্বপ্ন ছিল এদেশের গরীব অসহায় মানুষের মুখে হাসি ফোটানো, অর্থনৈতিক মুক্তি এনে দেয়া। তাই তিনি স্বাধীনতা অর্জনের পরপরই তিনি অর্থনৈতিক মুক্তির কর্মসূচি শুরু করেন। 

খুনিরা জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত  পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন। তাই আজ বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। 

জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাসুদুর রহমান ভুঁঞা, জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান,  মুক্তিযোদ্ধা সংসদ জেলা  কমান্ড এর সাবেক মান্ডার অধ্যাপক আলমগীর কবির, মাহবুবুর রহমান এবং অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বক্তৃতা করেন। 
পরে প্রতিমন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাঙ্কন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং বঙ্গবন্ধুর ওপর কবিতা আবৃত্তি এবং রচনা প্রতিযোগিতা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।


আমারসংবাদ/টিএইচ