খালেদার মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে চিঠি

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৫:৪৯ পিএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠানোর অনুরোধ জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছেন তার ভাই শামীম ইস্কান্দার।  

বোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে ওই চিঠি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। চিঠিতে আগের মতোই তিনি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের অনুমতির অনুরোধ জানিয়েছেন।

বিষয়টি জানিয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, চিঠিটি রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছানো হয়েছে। 

বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার ও চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য বিজন কান্তি দাস চিঠি পৌঁছে দেন।

এর আগে গত শনিবার আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আমরা আবেদন পাওয়ার অপেক্ষায় আছি। পরিবারের পক্ষ থেকে আবেদন করলে নির্বাহী আদেশে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হবে। আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শেষ হবে।

৭৭৬ দিন কারাভোগের পর শর্তসাপেক্ষে ২০২০ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়। এরপর থেকে তিনি গুলশানের বাসা ‘ফিরোজা’য় অবস্থান করছেন।

 

টিএইচ